শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

প্রধানমন্ত্রীর ভিশন ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে চসিক সহযোগী-মেয়র আ জ ম নাছির

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রীর ভিশন ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন সহযোগী। গতকাল (শনিবার) নগরীর জিইসি কনভেনশন সেন্টারে সিটি কর্পোরেশন কম্পিউটার ইনস্টিটিউটের যুগপূর্তি উৎসব ও প্রযুক্তিমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। এর আগে মেয়র আ জ ম নাছির জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে যুগপূর্তি উৎসবের উদ্বোধন করেন। পরে তিনি ফিতা কেটে প্রযুক্তিমেলা উদ্বোধন করেন এবং মেলায় অংশগ্রহণকারী ২০টি স্টল ঘুরে দেখেন। এ সময় সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, স্বাস্থ্য সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক, কম্পিউটার ইনস্টিটিউট পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ গিয়াস উদ্দিন উপস্থিত ছিলেন। পরে প্রাক্তন শিক্ষার্থীদের সমাবেশ অনুষ্ঠিত হয়।
তথ্য ও প্রযুক্তিতে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীদের সমাবেশে সভাপতিত্ব করেন শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক। এতে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এতে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালক আনিস আহম্মদ।
মেয়র বলেন, দায়িত্ব গ্রহণের পর দরিদ্র ১২৪ জন শিক্ষার্থীকে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হয়। এ ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, কারিগরি বোর্ডের স্বীকৃতি অনুযায়ী সিটি কর্পোরেশন কম্পিউটার ইনস্টিটিউট দ্বিতীয় বৃহত্তম কম্পিউটার প্রশিক্ষণ ইনস্টিটিউট। এ ইনস্টিটিউটটি ইতোমধ্যে কারিগরি বোর্ড থেকে ১ বছর মেয়াদি অফিস অ্যাপ্লিকেশন কোর্স পরিচালনার অনুমতি পেয়েছে।
শিক্ষার বিকল্প নেই
মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মেধা, প্রজ্ঞা, আন্তরিকতা ও দেশপ্রেমে বলীয়ান হয়ে দেশকে আলোকিত করতে হবে। অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। গতকাল নগরীর আগ্রাবাদ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবদুল মান্নান মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আরাসকার সভাপতি মো: সিরাজুল ইসলাম ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এইচ এম সোহেল। পরে মেয়র ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী এবং মেধা পুরস্কার বিতরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন