শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চট্টগ্রামে রিহ্যাব ফেয়ার শুরু কাল

প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ‘গুণগত মানে আস্থা, নিশ্চিত নিরাপত্তা’ এ সেøাগান নিয়ে আগামীকাল ২৫ ফেব্রæয়ারি থেকে ২৮ ফেব্রæয়ারি পর্যন্ত বন্দরনগরী চট্টগ্রামে চার দিনব্যাপী ৯ম রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার অনুষ্ঠিত হবে। কাল (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১২টায় র‌্যাডিসন বøুর মোহনা হল, লেভেল-৪-এ ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি থাকবেন সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সিএমপি কমিশনার আবদুল জলিল মন্ডল, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।
গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম ক্লাব অডিটরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এস এম আবু সুফিয়ান এ তথ্য জানান। লিখিত বক্তব্যে তিনি বলেন, দেশের আবাসন সমস্যা সমাধানে সরকারের ‘উন্নয়ন সহযোগী’ হিসেবে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) ১১৩৪টি সদস্য ডেভেলপার প্রতিষ্ঠান নিরলসভাবে কাজ করে যাচ্ছে। চট্টগ্রাম জোনে রিহ্যাবের বর্তমান সদস্য সংখ্যা ৯২টি।
তিনি বলেন, বেশ কিছুদিন দেশে রাজনৈতিক অস্থিতিশীলতার পর এখন পরিস্থিতি শান্ত থাকার কারণে মানুষ পুনরায় আবাসন খাতে বিনিয়োগে আগ্রহী হয়ে উঠছে। বিগত সময়ে চট্টগ্রামে ৮টি ফেয়ার সফলভাবে সম্পন্ন করেছে রিহ্যাব। ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব ফেয়ার শুরু হয়। এ পর্যন্ত দেশের বাইরে যুক্তরাষ্ট্রে ১২টি, যুক্তরাজ্যে, দুবাই, ইতালীর রোম, কানাডা, সিডনী এবং কাতারে একটি করে রিহ্যাব হাউজিং ফেয়ার সফলভাবে সম্পন্ন হয়েছে। এবার রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারে ৭২টি স্টল থাকবে। এ ফেয়ারে কো-স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে ১৮টি প্রতিষ্ঠান। বিল্ডিং ম্যাটিরিয়াল প্রতিষ্ঠান ১১টি ও ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট ৭টি। মেলা প্রতিদিন হোটেল র‌্যাডিসন বøুর মেজবান হলে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। কাল বিকেল ৩টা হতে মেলা প্রাঙ্গণ উন্মুক্ত থাকবে।
এবারের মেলায় দর্শকদের প্রবেশের জন্য রয়েছে দুই ধরনের টিকিট, সিঙ্গেল এন্ট্রি এবং মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল এন্ট্রি টিকিটের জন্য ৫০ টাকা ও মাল্টিপল এন্ট্রি টিকিটের জন্য ১০০ টাকা ধার্য করা হয়েছে। এছাড়া আগত দর্শনার্থীদের জন্য এন্ট্রি টিকিটের উপর প্রতিদিন থাকছে লটারির মাধ্যমে র‌্যাফেল ড্র ও বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। আগামী শুক্রবার সকাল ১০টায় র‌্যাডিসন বøুর মোহনা হলে শিশু-কিশোরদের জন্য আয়োজন করা হয়েছে শিশু চিত্রাংকন প্রতিযোগিতা। সকাল ৯টা থেকে অংশগ্রহণকারীদের রেজিস্ট্রেশন এবং ১০টা থেকে মূল চিত্রাংকন প্রতিযোগিতা শুরু হবে। ক শাখায় ২য়-৫ম শ্রেণির বিষয় : শহীদ মিনার, খ শাখায় ৬ষ্ঠ-৮ম শ্রেণির বিষয় : আমার বাড়ি।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রিহ্যাবের সিনিয়র সহ-সভাপতি ও রিহ্যাব ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান রবিউল হক। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রিহ্যাব পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, রিহ্যাব পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান মুহাম্মদ আবদুল কাদের জিলানী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন