শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

স্বাস্থ্য সচেতন বাংলাদেশ গড়তে প্রতিবছর ৮ কোটি মানুষকে সচেতন করা হবে

‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন শুরু

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দেশব্যাপী শুরু হয়েছে ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ ২০১৭ শীর্ষক ক্যাম্পেইন। দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করাই এ ক্যাম্পেইনের উদ্দেশ্য। একই সঙ্গে প্রতিবছর অন্তত ৮ কোটি মানুষকে স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করা। গতকাল বৃহস্পতিবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডেটল বাংলাদেশের মুখপাত্র সৈয়দ তানজীম রেজওয়ান।
সংবাদ সম্মেলনে এ মুখপাত্র বলেন, সুস্বাস্থ্য এবং স্বাস্থ্য বিষয়ে সচেতনতার অভাবে মানুষের উৎপাদনশীলতার ক্ষতি হচ্ছে, কিছু ক্ষেত্রে মানুষের মৃত্যুর ঘটনাও ঘটছে। এ ক্যাম্পেইনের লক্ষ্য হচ্ছে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রতিবছর অন্তত ৮ কোটি মানুষকে স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করা। একইসঙ্গে ২০২০ সালের মধ্যে এ ক্যাম্পেইনের মাধ্যমে ৫০ লাখ মানুষকে এ বিষয়ে সরাসরি প্রশিক্ষণ প্রদানেরও পরিকল্পনাও রয়েছে।
তিনি আরও বলেন, এ ক্যাম্পেইন সফল করতে আগামি ৪ বছরে ডেটল বাংলাদেশ চ্যানেল আইয়ের কর্মীরা নিজেদের থেকে ১ লাখ ঘন্টা সময় দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। অল্প বয়স থেকেই স্কুলগামী শিক্ষার্থীদের সুস্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয়ে প্রশিক্ষিত করতে ইংরেজি ও বাংলা ভাষায় একটি ই-মডিউল নিয়ে আসা হচ্ছে। এ ক্যাম্পেইনের ফেসবুক পেইজ-পরিচ্ছন্ন বাংলাদেশ এর মাধ্যমে দেশের সর্বস্তরের মানুষ এতে অংশগ্রহণ করতে পারবেন। এই আয়োজন সম্পর্কে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, চ্যানেল আই সব সময় মাটি ও মানুষের কথা বলে। একইভাবে ডেটল বাংলাদেশও দেশের সকল মানুষের কল্যাণে একটি বড় ক্যাম্পেইন করতে যাচ্ছে। দেশব্যাপি সর্বস্তরের মানুষের জন্য ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের মত বড় একটি আয়োজনের সাথে থাকতে পেরে আমরা সত্যিই আনন্দিত। আশা করি দেশের সকল মানুষের স্বাস্থ্যকর অভ্যাস তৈরি এবং পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে এই ক্যাম্পেইন একটি মাইলফলক হিসেবে কাজ করবে। এই ক্যাম্পেইন সফল করতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা প্রফেসর আব্দুল্লাহ আবু সায়ীদ, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল প্র্যাকটিশনার অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ডা. মনিরুজ্জামান ভুঁইয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন