ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়নদের সামনে ইউএই

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বাছাইপর্ব থেকে ফেভারিট আফগানিস্তানকে উড়িয়ে মূল পর্বে খেলা নিশ্চিত করেই স্বস্তির নিশ্বাস ফেলেছেন সংযুক্ত আরব আমিরাতের কোচ আকিব জাভেদ। আইসিসি’র সহযোগী সদস্যদের সঙ্গে খেলতে অভ্যস্ত মরুর দেশের ক্রিকেট যোদ্ধারা আজ পাচ্ছে বড় প্রতিপক্ষ, এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শ্রীলংকাকে। টি-২০’র পাঁচ নম্বর র‌্যাংকিং ধারীর সঙ্গে ১৫ নম্বরের লড়াই। এশিয়া কাপের আগের দুই আসরে প্রথম রাউন্ড থেকে বিদায় নেয়া সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে আসরের সবচেয়ে সফল দলটির লড়াইয়ে নিসন্দেহে ফেভারিট শ্রীলংকা। সবচেয়ে বেশি ৫ বারের চ্যাম্পিয়ন  শ্রীলঙ্কার ঢাকা ভাগ্যটাও দারুন। ঢাকা থেকে সর্বশেষ এশিয়া কাপ এবং টি-২০ বিশ্বকাপের শিরোপা জয়ের সুখস্মৃতি নিয়ে আর একটি শিরোপা মিশনে অবতীর্ণ তারা।  লাসিথ মালিঙ্গার নেতৃত্বে শ্রীলংকা দলে ট্রাম্প কার্ড অল রাউন্ডার অ্যাঞ্জলো ম্যাথুসও থাকছেন। বাঁ হাতি স্পিনার রঙ্গনা হেরাথও ফিরেছেন। আছেন টি-২০ স্পেশালিস্ট  তিলকারত্মে দিলশান, দিনেশ চান্দিমাল, চামারা কাপুগেদারা ও থিসারা পেরেরা।
সেখানে আরব আমিরাততো দুর্বল দলই। মালিঙ্গার সঙ্গে যে লুয়ান কুলাসেকারা আছেন আর হেরাথের সঙ্গে সচিত্র সেনানায়েকে, এ বোলিং বৈচিত্র্যই আরব আমিরাতকে মুহূর্তেই গুটিয়ে দেওয়ার জন্য যথেষ্ট।
এই মুহূর্তে আরব আমিরাতের জন্য চূড়ান্ত পর্বে খেলাটাই তাদের অর্জিত বড় সাফল্য। এই পর্বে টেস্ট খেলুড়ে চার দেশের বিপক্ষে খেলার অভিজ্ঞতাও ভবিষ্যতে কাজে লাগাবে দলটির। তবে ডানহাতি পেসার মোহাম্মদ নাভিদ ও টপ অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদের দিকেও রাখতে হচ্ছে চোখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন