ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

৭০০ ম্যাচে জয় জোকোভিচের

প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বর্তমান বিশ্বের এক নম্বর একক টেনিস তারকা নোভাক জোকোভিচ। তাঁর অনেকগুলো অর্জনের তালিকায় এবার যোগ হল ৭০০টি ম্যাচে জয়ের মাইলফলক স্পর্শ করা। বুধবার দুবাই টেনিস ওপেন চ্যাম্পিয়নশিপে মালেক জাজিরিকে হারিয়ে আন্তর্জাতিক টেনিস ক্যারিয়ারে এই অর্জনে পৌঁছান সার্বিয়ান তারকা। জোকোভিচ সরাসরি ৬-২, ৬-১ সেটে হারান জাজিরিকে। এই ম্যাচে জয় দিয়ে তিনি দুবাই টেনিসের কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করেন।
বছরটা জোকোভিচের শুরু হয়েছিল অস্ট্রেলিয়ান ওপেন জয়ের মধ্য দিয়ে। সেই জয়ের ধারা অব্যহত আছে দুবাই টেনিসেও। ম্যাচ শেষে ১৪টি গ্র্যান্ডসø্যাম জয়ী জোকোভিচ বলেনÑ ‘আমি এ পর্যন্ত অনেকগুলো ম্যাচ খেলেছি। আমি খুবই খুশি। আর প্রতিটি ম্যাচের জয়েই আমি খুব গর্বিত।’ তিনি আরও বলেনÑ ‘মাত্র ১০ বছর আগেই আমি এটাকে পেশা হিসেবে নিই। আমি হৃদয় দিয়ে এই খেলাকে ভালোবাসি। আর এর প্রতিটি মুহূর্ত আমি উপভোগ করি। আমি নিজের খেলাকে আরও উন্নত করার চেষ্টা চালিয়ে যাব।’
১০৬৭টি ম্যাচে জয় দিয়ে সবার ওপরে আছেন সুইস তারকা রজার ফেদেরার। ৭৭৫টি ম্যাচে জয় নিয়ে তাঁর পরে আছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। তবে ১২৫৪টি ম্যাচে জয় নিয়ে সর্বকালের সেরাদের শীর্ষে অবস্থান করছেন মার্কিন যুক্তরাষ্ট্রের জিমি কনরস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন