শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পোশাকশিল্প সরঞ্জাম প্রদর্শনীতে থ্রেডসলের অত্যাধুনিক সফটওয়্যার

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ‘ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্টস মেশিনারি এক্সিবিশন-এ অংশ নিচ্ছে বিশে^র শীর্ষস্থানীয় পোশাক শিল্প উৎপাদন ব্যবস্থাপনা প্রতিষ্ঠান থ্রেডসল। এবারের মেলায় থ্রেডসল বাংলাদেশের পোশাক শিল্পোপযোগী বেশ কিছু আধুনিক সল্যুশন নিয়ে আসছে। ব্যয় বৃদ্ধি এবং মুনাফা হ্রাসের এই সময়ে বাংলাদেশের বস্ত্র শিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে থ্রেডসল। প্রদর্শনীতে অংশগ্রহণের মধ্য দিয়ে থ্রেডসল গ্রাহকদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষার পাশাপাশি পোশাক শিল্পে উন্নত প্রযুক্তির সল্যুশনের সাথে পরিচিতিকরণের সুযোগ করে দিচ্ছে।
বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নের জন্য আমাদের যে প্রতিশ্রুতি ছিল তারই অংশ হিসেবে আমরা এই প্রদর্শনী অংশগ্রহণ করছি বলে জানান থ্রেডসলের প্রধান নির্বাহী কর্মকর্তা মানসিজ গাঙ্গুলি। তিনি বলেন, প্রদর্শনীতে আমরা যে সল্যুশন দিচ্ছি তা গ্রাহকদের প্রয়োজনীয়তা পূরণ করবে এবং একই সাথে শিল্প সংশ্লিষ্ট চ্যালেঞ্জ মোকাবিলা করে কাক্সিক্ষত মুনাফা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। থ্রেডসল যে সল্যুশন দিচ্ছে তা মূলত বস্ত্র শিল্পের উৎপাদন ব্যবস্থাপনা কৌশলের মডেল।
সল্যুশনটিতে রয়েছে ইন্টেলোবাই যা বস্ত্র কিনতে সাশ্রয়ী করে তুলবে গ্রাহককে অন্যদিকে এর ইন্টোলোকাট গ্রাহককে দিবে ক্রয়কৃত বস্ত্রের সর্বোচ্চ ব্যবহারের নিশ্চয়তা; সব মিলিয়ে উৎপাদকদের মুনাফা ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধির সুযোগ সৃষ্টি করবে এই সল্যুশন।
আগামী পাঁচ বছরে পোশাক শিল্প রপ্তানিতে ৫০ বিলিয়ন ডলারের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বাংলাদেশ। লক্ষ্যে পৌঁছাতে উৎপাদন ব্যয় কমানো প্রয়োজন কিন্তু বাস্তবিক অর্থে এটা খুবই কঠিন বিশেষত ব্রান্ড প্রতিষ্ঠানগুলোর জন্য এটা আরো কঠিন বলে মনে করেন থ্রেডসলের বাংলাদেশের কান্ট্রি হেড আনাস শাকিল। তিনি বলেন, কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাতে থ্রেডসল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে কেননা থ্রেডসল সল্যুশন উৎপাদন ব্যয় কমিয়ে মুনাফা মার্জিন ৫০ থেকে ৬০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করতে সক্ষম। থ্রেডসলের ইন্টেলোবাই ও ইন্টেলোকাট সল্যুশন সেবা নিচ্ছে প্যাসিফিক জিন্স, এপিক গ্রুপ, ডেকো গ্রুপ, কেনপার্ক, রিজেন্সি, ইউনিফিল আমান গ্রাফিক্সসহ বাংলাদেশের বেশ কিছু শীর্ষস্থানীয় পোশাক শিল্প প্রতিষ্ঠান। থ্রেডসলের ‘ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্টস মেশিনারি’ প্রদর্শনীতে অংশগ্রহণ সম্ভাবনাময় উৎপাদকদের এখানে বিনিয়োগে উদ্বুদ্ধ করবে যা তাদের মুনাফা বৃদ্ধিতে এবং জাতীয় লক্ষ্য অর্জনে সহায়ক ভূমিকা রাখবে।
উল্লেখ্য, পুরাতনকে চ্যালেঞ্জ করে ২০১২ সালে নতুন উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে আসে থ্রেডসল সফটওয়্যার প্রা. লি.। প্রতিদিন ১৩টি দেশের ৮০টির বেশি কাস্টমার ২৫ লাখ গার্মেন্টস থ্রেডসলের সেবা নিচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন