বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অভিজ্ঞতার কাছে হারলো ইউএই

প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

শ্রীলংকা : ১২৯/৮ (২০.০ ওভারে)
ইউএই : ১১৫/৯ (২০.০ ওভারে)
ফল : শ্রীলংকা ১৪ রানে জয়ী।
বিশেষ সংবাদদাতা : বাছাইপর্বে ফেভারিট আফগানিস্তানকে টপকে এশিয়া কাপের মূল পর্বে উঠেছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই), সেই আনন্দের রেশ যেনো কাটছে না মধ্যপ্রাচ্যের দলটির। মূল পর্বের প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শ্রীলংকাÑএমন ম্যাচে অন্য এক শিহরণ অনুভবেই বড় কিছু অর্জনের সম্ভাবনা হাতছাড়া করেছে সংযুক্ত আরব আমিরা। শ্রীলংকাকে বাগে পেয়ে ১২৯ রানে বেধে ফেলেও অভিজ্ঞতার কাছে হেরেছে ইউএই। শ্রীলংকার পেস জুটি মালিঙ্গা (৪/২৬) ও কুলাসাকারার (৩/১০) হেরে গেছে তারা ১৪ রানে।
ব্যাটিং পাওয়ার প্লেতেই রচিত হয়েছে ম্যাচের ব্যবধান। বল না দেখে ইয়াহু বলে ব্যাট চালালে তার পরিণতি কতোটা ভয়াবহ হতে পারে, তা জেনে গেছে ইউএই গতকাল। ওভারপ্রতি ৬.৫০ টি-২০তে খুবই সাধারণ টার্গেট। বেসিক মেনে সিঙ্গল ডাবলসে খেলে লক্ষ্য পূরণের পথে হাটেনি ইউএই। পরিণতির পূর্বাভাষটা দিয়েছে তারা ব্যাটিং পাওয়ার প্লে’র প্রথম ৬ ওভারেই (২৭/৪)। প্রথম ১০ ওভারে ৪৭রান উঠতে ৬ ব্যাটসম্যানকে হারিয়ে স্কোরটা তিন অংকে টেনে নিতে পারাটাই ছিল সংযুক্ত আরব আমিরাতের কাছে বড় সান্ত¦না।  রানিং বিট্যুইন দ্য উইকেটে দূর্বল চিত্র প্রকাশিত হয়ে গেছে আকিব জাভেদ শিষ্যদের। শ্লোয়ার ডেলিভারিগুলোকে কাজে লাগাতে পারেনি তারা। সিদ্ধান্তহীন শটে উইকেট দিয়ে আসায় ১১৫/৯ এ এসে থেমেছে তারা।
ওপেনিং পার্টনারশিপে ৫৫ বলে ৬৮। এমন শুরুর পর ল-ভ- শ্রীলংকা! অবশিষ্ট ৭ জুটির অবদানের সমষ্টি মাত্র ৬১। অপেশাদারী ক্রিকেটারদের নিয়ে গড়া সংযুক্ত আরব আমিরাতের বোলিং আক্রমণ এতোটাই ছিন্ন ভিন্ন করে ছেড়েছে শ্রীলঙ্কাকে। ব্যাটিং পাওয়ার প্লেতে উইকেটহীন ৪৯ রানে ২শ’র কাছাকাছি স্কোর প্রত্যাশিতই ছিল। তবে বাধ্যতামূলক ব্যাটিং পাওয়ার প্লে পর্ব শেষে শ্রীলংকাকে চেপে ধরেছে সংযুক্ত আরব আমিরাত বোলাররা। আশ্চর্য হলেও সত্য, হাতে ৭ উইকেট থাকতেও শেষ পাঁচ ওভারকে শ্লগে পরিণত করতে পারেনি। যে ৫ ওভারে মাত্র যোগ করতে পেরেছে লংকানরা ২৯ রান।
কৃতিত্বটা দিতে হবে সংযুক্ত আরব আমিরাতের পেস বোলার আমজাদ জাভেদকে। ক্যারিয়ার সেরা টি-২০ বোলিং করেছেন (৩/২৫) এদিন তিনি। টি-২০ শুধু বড় শটের খেলাই নয়, সিঙ্গেলও নিতে হয়। কিন্তু মালিঙ্গার দলটি যেনো তা ভুলেই গেছে। সংযুক্ত আরব আমিরাতের মতো সাদামাটা বোলিং আক্রমণে ১২০টি বলের মধ্যে ৫১টি ডট করেছে তারা! এতো কিছুর মধ্যেও ওপেনার চান্দিমাল টি-২০ ক্যারিয়ারে নিজের দ্বিতীয় ফিফটি করেছেন উদযাপন। ৩৮ বলে ফিফটির ইনিংসে ৭টি চারের পাশে ছিল তার একটি ছক্কাÑশ্রীলংকার ইনিংসে এটাই আবার একমাত্র ছক্কা! চান্দিমাল, মালিঙ্গা, কুলাসাকেরার ম্যাচে শ্রীলংকার দুঃখ তরুণ পেস বোলার চামিরা। শেষ ওভারে ২টি বীমারের দায়ে বোলিংয়ে নিষিদ্ধ হতে হয়েছে তাকে। টুয়েন্টি-২০ ম্যাচে গতকাল ৩শ’ উইকেটের গর্বিত ক্লাবে প্রথম সদস্যপদের কাছাকাছি এখন  মালিঙ্গা। গতকালকের ৪ উইকেটে এশিয়া কাপের এই আসর থেকেই এই লক্ষ্য পূরণের স্বপ্ন দেখছেন এই লংকান পেসার। অপেক্ষা তার মাত্র ১ উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন