ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

কিউই বর্ষসেরা ক্রিকেটার উইলিয়ামসন

প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বছর জুড়ে দারুণ খেলার পুরস্কার হিসেবে ২০১৫ সালের দেশ সেরা ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের বর্ষসেরা টেস্ট খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন ডান-হাতি এই ব্যাটসম্যান। বৃহস্পতিবার এক অনুষ্ঠানে নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়।
ধারাবাহিকভাবে টেস্টে দুর্দান্ত ব্যাট করা উইলিয়ামসন ২০১৫ সালের শুরু থেকে ১০ ম্যাচে ৭৭.২৯ গড়ে ১ হাজার ৩১৪ রান করেন। এর মধ্যে ওয়েলিংটনে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ বাঁচানো অপরাজিত ২৪২ রানের ইনিংসটিও আছে। এই সময়ে টেস্টে মোট ৫টি শতক করেন উইলিয়ামসন। এই সংস্করণে এক পঞ্জিকাবর্ষে দেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ডও গড়েন তিনি। ব্যাট হাতে ধারাবাহিক পারফরম্যান্সে গত ডিসেম্বরে আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষেও ওঠেন উইলিয়ামসন। বর্তমানে অবশ্য তিন নম্বরে আছেন তিনি। শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। প্রথম শ্রেণীর ক্রিকেটেও বর্ষসেরা ব্যাটসম্যানের পুরস্কার জিতেছেন ২৫ বছর বয়সী উইলিয়ামসন। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে গত বছরে ৫৩ ম্যাচ খেলে ৬০.৭০ গড়ে ৩ হাজার ৩৩৯ রান করেন উইলিয়ামসন। জুন থেকে অগাস্টের মধ্যে সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে টানা সাত ম্যাচে পঞ্চাশের বেশি করে রান করেন ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান। ওয়ানডে ও টি-টোয়েন্টির বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন মার্টিন গাপটিল। এ সময়ে সীমিত ওভারে দারুণ খেলার পুরস্কার হিসেবে টেস্ট দলেও জায়গা ফিরে পান ডান-হাতি এই ব্যাটসম্যান।
২০১৫ সালের শুরু থেকে ওয়ানডেতে ৫৫.৬১ গড়ে ১ হাজার ৮৯১ রান করেন গাপটিল। গত বছর বিশ্বকাপে ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস খেলেন গাপটিল; কোয়ার্টার-ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৬৩ বলে তার ২৩৭ রানের ইনিংসটি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

স্কোর কার্ড
বাংলাদেশ-আরব আমিরাত, মিরপুর
টস : আরব আমিরাত
বাংলাদেশ ইনিংস রান বল ৪ ৬
মিঠুন রান আউট (পাটিল) ৪৭ ৪১ ৪ ২
সৌম্য ক আমজাদ ব শাহজাদ ২১ ১৪ ২ ১
সাব্বির ক ফাহাদ ব রোহান ৬ ১২ ০ ০
মুশফিক ক পাটিল ব নাভিদ ৪ ৮ ০ ০
সাকিব বোল্ড নাভিদ ১৩ ১৩ ১ ০
মাহমুদুল্লাহ অপরাজিত ৩৬ ২৭ ১ ২
সোহান ক ফাহাদ ব জাভেদ ০ ১ ০ ০
মাশরাফি ক ফাহাদ ব নাভিদ ০ ৩ ০ ০
তাসকিন রান আউট (সাকলাইন) ১ ২ ০ ০
অতিরিক্ত (লেবা ২, ও ২, নো ১) ৫
মোট (৮ উইকেট, ২০ ওভার) ১৩৩
উইকেট পতন : ১-৪৬ (সৌম্য), ২-৭২ (সাব্বির), ৩-৮১ (মিঠুন), ৪-৮৩ (মুশফিক), ৫-১১২ (সাকিব), ৬-১১২ (সোহান), ৭-১১৪ (মাশরাফি), ৮-১৩৩ (তাসকিন)
বোলিং : নাভিদ ৪-১-১২-২, জাভেদ ৪-০-৩৪-২, শাহজাদ ৪-০-৩৮-১, রাজা ৪-০-১৭-০, রোহান ৪-০-৩০-১

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন