ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি রিয়াল-অ্যাটলেটিকো

প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : হিসাবটা দু’দলের জন্য একই। আরেকটা হোঁচট বা হার যেমন শিরোপা লড়াই থেকে ছিটকে ফেলতে পারে রিয়াল মাদ্রিদকে তেমনি আতলেতিকো মাদ্রিদকেও। লা লিগায় দুই নগর প্রতিদ্ব›দ্বীর আজকের ম্যাচটি তাই দুই দলের জন্যই শিরোপার আশা বাঁচিয়ে রাখার লড়াই। যদিও শিরোপার দৌড়ে তাদের চেয়ে প্রায় দিন ধাপ এগিয়ে বার্সেলোনা। ২৫ রাউন্ড শেষে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল। এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো। শীর্ষে থাকা বার্সেলোনার সংগ্রহ ৬৩ পয়েন্ট।
রিয়ালের জন্য অবশ্য সুযোগটা বেশি থাকছে আজ। সেটা কেবল ম্যাচটি সান্তিয়াগো বার্নাব্যুতে বলেই। নগর প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামার আগে রিয়াল তারকা ক্রিস্তিয়ানো রোনালদো বলেনÑ ‘শনিবার দারুণ এক ম্যাচ হবে বলে আশা করি। আর ম্যাচটি রিয়াল মাদ্রিদ জিততে পারে।’ চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনার চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে থাকলেও শিরোপা জয়ের আশা এখনও ছাড়ছেন না পর্তুগিজ তারকাÑ ‘ফুটবল বিস্ময়ে ভরা। যে কোনো কিছুই ঘটতে পারে। আপনাকে শেষ পর্যন্ত লড়াই করে যেতে হবে।’ অ্যাটলেটিকোর বিপক্ষে ম্যাচের আগে রিয়াল আত্মবিশ্বাসের জন্য বার্নাব্যুর দলটি তাকাতে পারে ঘরের মাঠে নিজেদের সা¤প্রতিক পারফরম্যান্সের দিকে। ঘরের মাঠে লিগের সর্বশেষ সাত ম্যাচেই জয় পেয়েছে জিদানের দল। ম্যাচ প্রতি গড় গোল ৫.২৮!
স্পেনের সফলতম দলের বিপক্ষে মাঠে নামার আগে আত্মবিশ্বাসের রসদ আছে অ্যাটলেটিকোরও। লিগে রিয়ালের বিপক্ষে সর্বশেষ পাঁচ ম্যাচের একটিতেও হারেনি দিয়েগো সিমেওনের দল। সব ধরনের প্রতিযোগিতা মিলে অ্যাটলেটিকোর বিপক্ষে সর্বশেষ চার ম্যাচে কোনো গোল পাননি রোনালদো। স্বাগতিকরা অবশ্য এ ম্যাচেও পাচ্ছে না গ্যারেথ বেলকে। তবে তাদের জন্য স্বস্তির খবর হলো চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় ১৯ গোল করা করিম বেনজামাকে ফিরে পাওয়া। গত সপ্তাহে মালাগার সঙ্গে ১-১ গোলে ড্র ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি রিয়ালের এই ফরাসি ফরোয়ার্ড। রিয়ালের বিপক্ষে ম্যাচে ভালো ফল করে নিজেদের শিরোপা লড়াইয়ে এগিয়ে রাখতে প্রত্যয়ী অ্যাটলেটিকোর খেলোয়াড়রা। মিডফিল্ডার অলিভের তোরেস বলেনÑ‘ডার্বি ম্যাচে আমরা নিজেদের শতভাগ ঢেলে দেব, যেমনটা আমরা যে কোনো ম্যাচেই করি।’ ম্যাচটি শুরু হবে আজ বাংলাদেশ সময় রাত ন’টায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন