শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জয়ের সুবাস পাচ্ছে মধ্য ও পূর্বাঞ্চল

প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের খেলায় তৃতীয় দিনে শতকের দেখা মিলেছে দু’টি। কক্সবাজার শেখ কামাল স্টেডিয়ামে ১৪১ রানের এক অনবদ্য ইনিংস খেলেছেন মার্শাল আয়ুব। পাশের একাডেমির মাঠে জাকির হোসেন খেলেছেন অপরাজিত ১২৮ রানের আরেক দুর্দান্ত ইনিংস। মার্শালের শতক যেমন জয়ের স্বপ্ন দেখাচ্ছে তার দল মধ্যাঞ্চলকে। তেমনই স্বপ্ন দেখছে জাকিরের পূর্বাঞ্চলও। আজ শেষ দিনে মধ্যাঞ্চলের প্রয়োজন ৪০০ রানে পিছিয়ে থাকা উত্তরাঞ্চলের ৮ উইকেট। আর প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের ৪০৭ রানের জবাবে দ্বিতীয় ইনিংসে এখনো ৫৯ রানে পিছিয়ে দক্ষিণাঞ্চল, হারাতে হয়েছে ৪ উইকেট। জয়ের আশা তাই মোমিনুলের পুর্বাঞ্চল দেখতেই পারে।
গতকাল উত্তরাঞ্চলের বিপক্ষে ২৩ রান ও ৯ উইকেট হাতে নিয়ে ব্যাটিং শুরু করে মধ্যাঞ্চল। জাবিদ হোসেনের সাথে দ্বিতীয় উইকেটে ৭২.৪ ওভার ব্যাট করে ২২৯ রানের বিশাল জুটি গড়েন মার্শাল। ফরহাদ হোসেনের বলে আউট হওয়ার আগে ২৩০ বলে ১৮টি চার ও ২টি ছ’য়ে ১৪১ রান করেন মার্শাল। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটি তার ১৩তম শতক। জাবিদ আউট হন নার্ভাস নাইনটিতে(৯১)। উত্তরাঞ্চলের ওপর ৪২২ রানের বিশাল লক্ষ্য দাঁড় করে যখন মধ্যাঞ্চল ইনিংস ঘোষনা করে তখন তাদের সংগ্রহ ৭ উইকেটে ৩২৯ রান। আগের দিন সেঞ্চুরি করেছিলেন দলীয় অধিনায়ক মোমিনুল। ৪৯ রানের বিনিময়ে ৫ উইকেট নিয়ে উত্তরাঞ্চলের সফল বোলার ফরহাদ হোসেন। জবাবে ব্যাট করতে নেমে ২২ রান তুলতেই দুই উইকেট খুঁইয়ে বসেছে উত্তর।
উত্তরের মত দক্ষিনাঞ্চলের লড়াইটাও উইকেটে টিকে থাকা নিয়ে। এ ছাড়া উপায় কি? দল এখনো পিছিয়ে ইনিংস ও ৫৯ রানে। গতকাল ৫ উইকেটে ৩৪৫ রান নিয়ে ব্যাট শুরু করে পূর্বাঞ্চল। ৯২ রানে অপরাজিত ছিলেন জাকির হোসেন ও ২০ রানে ইয়াসির আলী। এই জুটি এদিন যোগ করে আরো ৪৪ রান। দলীয় ৩৮৯ রানে ইয়াসির ফিরে যাওয়ার পর আর কোন যোগ্য সঙ্গী পাননি জাকির। তবে অল আউট হওয়ার আগে ৪০৭ রানের বড় সংগ্রহ দাঁড় করে তারা। দক্ষিনাঞ্চলের হয়ে অধিনায়ক আব্দুর রাজ্জাক নেন ৫ উইকেট, বিনিময়ে গুণতে হয়েছে ১৬১ রান। জবাবে ১২৪ রানেই ৪ উইকেট হারিয়ে বসে দক্ষিণ। তা থেকে তাদের উদ্ধারের পথ দেখাচ্ছে ৮৪ রানে অপরাজিত থাকা আনামুল হক ও ৫২ রানে আরেক অপরাজিত ব্যাটসম্যান তাইবুর রহমানের ব্যাট। আর কোন উইকেট না হারিয়ে ২০৪ রানে দিন শেষ করেছে তারা।

ওয়ালটন মধ্যাঞ্চল-বিসিবি উত্তরাঞ্চল
ওয়ালটন মধ্যাঞ্চল : ২৬০ ও ৩২৯/৭ ডিক্লে. (মার্শাল ১৪১, জাবিদ ৯১, ফরহাদ ৫/৪৯); বিসিবি উত্তরাঞ্চল : ১৬৮ ও ২২/২ (শহীদ ১/১০, শরীফ ১/১২)। তৃতীয় দিন শেষে উত্তরাঞ্চল ৪০০ রানে পিছিয়ে।
প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল-ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল : ২৬২ ও ২০৪/৪ (আনামুল ৮৪*, তাইবুর ৫২*, সাজ্জাদ ২/৭৬); ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল : ৪০৭ মোমিনুল ১১২, জাকির ১২৮*, রাজ্জাক ৫/১৬১)। তৃতীয় দিন শেষে পূর্বাঞ্চল ইনিংস ও ৫৯ রানে পিছিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন