বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মামুনুলদের দলে চান কোচ

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সাফ চ্যাম্পিয়নশিপে ব্যর্থতার কারণ খতিয়ে দেখতে ফ্যাক্ট ফাইন্ডিংস কমিটি করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেই কমিটির দেওয়া প্রতিবেদনের উপর ভিত্তি করে জাতীয় দলের অধিনায়ক মামুনুলসহ সাত ফুটবলারকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। পরে তাদের বাদ দিয়েই ঘোষণা করা হয় ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচের দল। তবে জাতীয় দলের স্প্যানিশ কোচ গঞ্জালো সানচেজ মরেনো চান বাদ পড়া ফুটবলারদের নিয়েই জর্ডান সফরে যেতে। যদিও সাত ফুটবলারের দুজন কার্ডজনিত সমস্যার কারণে এমনিতেই খেলতে পারবে না। আরেকজন শোকজ নোটিশ পাওয়ার আগেই শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাময়িক নিষিদ্ধ হয়েছিলেন।
বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ রয়েছে ২৪ মার্চ। জর্ডানের বিপক্ষে দেশটির রাজধানী আম্মানে অনুষ্ঠেয় সেই ম্যাচের আগেই সংযুক্ত আরব আমিরাতে একটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই দুটি ম্যাচের জন্য মামুনুল-হেমন্তসহ শোকজ প্রাপ্ত ফুটবলারদের দলে চান গঞ্জালো সানচেজ মরেনো। কারণ শক্তিশালী দল নিয়েই তিনি এ্যাওয়ে ম্যাচ খেলার জন্য যেতে চান।
যদিও মরেনোর সহকারী সৈয়দ গোলাম জিলানী জানান, শোকজ পাওয়া খেলোয়াড়দের সুযোগ দেওয়া হলেও খুব বেশি লাভ নেই। কারণ সবশেষ টানা দুই ম্যাচে হলুদ কার্ড পাওয়ায় অধিনায়ক মামুনুল ইসলাম ও হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস বাছাইপর্বের ম্যাচে এমনিতেই খেলতে পারবেন না। আর অ্যাটাকিং মিডফিল্ডার জাহিদ হোসেন শৃঙ্খলা ভঙ্গের দায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের ক্যাম্প থেকেই বহিষ্কার হয়েছিলেন।
তাই সুযোগ দেওয়া হলে সোহেল রানা, গোলরক্ষক শহিদুল আলম সোহেল, মোনায়েম খান রাজু, আতিকুর রহমান মিশু ও ইয়ামিন আহমেদ চৌধুরী মুন্না খেলতে পারবেন। এর মধ্যে আতিকুর রহমান মিশু জাতীয় দলে নিয়মিত নন। তাই তাড়াহুরো করে বাদ পড়াদের সুযোগ দেওয়া হলেও খুব বেশি লাভ হবে না মরেনোর। তবে বাফুফে মরেনোর এই আবেদনের ব্যাপারে প্রক্রিয়া অনুসরণ করেই এগুতে চায়। এ ব্যাপারে জানতে চাইলে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘বাফুফে গঠিত তদন্ত কমিটি ইতিমধ্যে কারণ দর্শানোর নোটিশপ্রাপ্ত ফুটবলারদের বক্তব্য শুনেছেন। তারা মঙ্গলবার প্রতিবেদন জমা দিতে পারেন। প্রতিবেদন জমা দিলে সেটি ন্যাশনাল টিমস কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হবে। তারা বিষয়টি পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। তাই ন্যাশনাল টিমস কমিটির সিদ্ধান্তের আগে কোচের দাবির বিষয়ে কিছুই বলা যাচ্ছে না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন