বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিকাশ’র সহায়তায় বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া কর্মসূচি’

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ’র সহায়তায় কক্সবাজার জেলার সাতটি শিক্ষা প্রতিষ্ঠানে সম্প্রসারিত হলো বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া কর্মসূচি’।
কক্সবাজার জেলার জেলা প্রশাসক মো. আলী হোসেন সম্প্রতি কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কক্সবাজার সিটি কলেজ, বঙ্গবন্ধু মহিলা কলেজ, ইসলামিয়া বালিকা কামিল মাদ্রাসা, আলমাছিয়া ফাজিল মাদ্রাসা, ছুরতিয়া সিনিয়র আলিম মাদ্রাসা, মহেশখালী ডিগ্রি কলেজ ও রামু ডিগ্রি কলেজের অধ্যক্ষদের হাতে ‘বইপড়া কর্মসূচি’র বই তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন বিকাশ’র হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স সাবের শরিফ ও বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরিফ মো. মাসুদ।
স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ এ সহায়তা প্রদানের উদ্দেশ্যে বিশ্বসাহিত্য কেন্দ্রকে ৩৫ হাজার বই প্রদান করছে বিকাশ। বিকাশ থেকে প্রাপ্ত এসব বই দিয়ে প্রায় ৪০০টি স্কুল/কলেজে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীর প্রায় ৩০ হাজার ছাত্র-ছাত্রীর মধ্যে বইপড়া কর্মসূচি পরিচালিত হবে। কর্মসূচির আওতায় একজন শিক্ষার্থী বছরে ১২ থেকে ১৬টি বই পড়ার সুযোগ পাবে। ২০১৪ সাল থেকেই বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচির সঙ্গে সম্পৃক্ত বিকাশ। ২০১৪ ও ২০১৫ সালে বিকাশ এ কর্মসূচির জন্য যথাক্রমে ৩৪ হাজার ও ৩০ হাজার বই প্রদান করেছে। ২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ ব্যাংকিং সেবা বহির্ভূত বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠীকে সেবা প্রদানের লক্ষ্যে বিভিন্ন ধরনের মোবাইল সার্ভিস সেবা চালু করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন