শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

নতুন ঋণ প্রকল্প আনল ব্র্যাক ব্যাংক

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ব্র্যাক ব্যাংক রেডিমেড গার্মেন্টস (আরএমজি) ও টেক্সটাইলগুলোকে জ্বালানিসাশ্রয়ী প্রযুক্তিতে বিনিয়োগে নতুন একটি ঋণ ব্যবস্থা গ্রহণ করেছে। গতকাল ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘প্লানেট সলুশন’ নামের ঋণ প্রকল্পটি দেশে এই প্রথমবারের মত আনা হচ্ছে। এর মাধ্যমে সকল গার্মেন্টস ও টেক্সটাইল প্রতিষ্ঠানগুলোকে জ্বালানিসাশ্রয়ী প্রযুক্তি ব্যবহারে বিনিয়োগে উৎসাহিত করা হবে। এ ঋণ ব্যবস্থার মাধ্যমে প্রযুক্তি খাতের বিভিন্ন প্রতিষ্ঠানকে জ্বালানিসাশ্রয়ী এ ঋণ সুবিধা দেওয়া হবে।
রবিবার নতুন এ ঋণ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী। এ সময় অন্যান্যের সঙ্গে আরো উপস্থিত ছিলেন, জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা সেলিম আরএফ হোসেন এবং আন্টারন্যাশনাল ফাইনেন্স কর্পোরেশনের কান্ট্রি ম্যানেজার উইন্ডি উইরনারসহ অন্যরা।
অনুষ্ঠানে সেলিম আরএফ হোসেন বলেন, শিল্প উদ্যোক্তা ও প্রযুক্তি নির্ভর প্রতিষ্ঠানগুলো এ ঋণ ব্যবস্থার আওতায় আর্থিক সুবিধা নিতে পারবে। এ সকল খাতের কথা বিবেচনা করে ঋণ ব্যবস্থাটি সহজলভ্য পদ্ধতিতে তৈরি করা হয়েছে এবং আবেদনের পর থেকে ঋণ প্রাপ্তি পর্যন্ত খুব স্বল্প সময়ের প্রয়োজন হবে। এ ঋণ ব্যবস্থায় সুদের হার ৬ শতাংশ বলে জানায় ব্যাংক কতৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন