শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পবিত্র মক্কা-মদিনার খতীব আসছেন ৪ এপ্রিল

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

শামসুল ইসলাম : পবিত্র মক্কা ও মদিনার সম্মানিত খতীবগণসহ ৬ সদস্য বিশিষ্ট সউদীর উচ্চ পর্যায়ের আলেম প্রতিনিধি দল আগামী ৪ এপ্রিল চার দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ৬ এপ্রিল বৃহস্পতিবার ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ-এর ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে আলেম ওলামাগণের মহাসম্মেলনে বিশেষ মেহমান হিসেবে অংশ নিবেন মক্কা-মদিনার সম্মানিত খতীবগণ। আমন্ত্রিত অতিথি’র মধ্যে রয়েছেন পবিত্র মসজিদুল হারাম ও পবিত্র মসজিদে নববীর সম্মানিত প্রেসিডেন্ট জেনারেল খতীব শেখ ড. আব্দুর রহমান বিন আব্দুল আজিজ আস-সুদাইস, মসজিদ আন নববীর ডেপুটি খতীব শেখ ড. মোহাম্মদ বিন নাসির আল-খুজাইম, মসজিদ আন নববীর ইমাম শেখ ড. আলী বিন আব্দুর রহমান আল হুজাইফিসহ ৬ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের সউদী আলেম প্রতিনিধি। মক্কা-মদিনার আমন্ত্রিত ইমামগণের আগমন উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়, ধর্ম মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থা ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন।
সউদী আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মহসী গত ২৭ মার্চ পররাষ্ট্র সচিব মোঃ শহীদুল হকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল বৃহস্পতিবার রাষ্ট্রদূত গোলাম মহসী ইনকিলাবকে জানিয়েছেন, দীর্ঘ চল্লিশ বছরের মধ্যে এটাই প্রথম পবিত্র বায়তুল্লাহ শরীফ ও মসজিদে নববীর ইমামদ্বয়সহ সউদীর শীর্ষ পর্যায়ের ছয় সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের বাংলাদেশে আগমন। রাষ্ট্রদূত গোলাম মহসী মহান আল্লাহ’রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া জ্ঞাপন করে বলেন, আল্লাহ’র ঘর ক্বাবা শরীফ ও মদিনার মসজিদে নববীর সম্মানিত ইমামগণসহ ৬ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের আলেমগণকে স্বাগত জানাতে বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানগণ অধীর আগ্রহে অপেক্ষা করছেন। গতকাল বিকেলে আগারগাঁওস্থ ইসলামিক ফাউন্ডেশন (ইফা) প্রধান কার্যালয়ে পবিত্র মক্কা-মদিনার ইমামগণের আগমন ও ৬ এপ্রিল ইফা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে অনুষ্ঠানের প্রস্তুতিমূলক কার্যক্রম বাস্তবায়নের জন্য ইফা’র বোর্ড সভা অনুষ্ঠিত হয়। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইফা’র বোর্ড অব গর্ভনরস-এর সদস্যগণসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় ধর্মমন্ত্রী পবিত্র মক্কা-মদিনার আমন্ত্রিত সম্মানিত ইমামগণের আগমন উপলক্ষে এবং সোহরাওয়ার্দী উদ্যানের ওলামাগণের মহাসমাবেশ সফল করার জন্য প্রয়োজনীয় সকল প্রকার কার্যক্রম দ্রæত সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা ও সংস্থার কর্তৃপক্ষকে নির্দেশ দেন। ধর্মমন্ত্রী পবিত্র মক্কা-মদিনার আমন্ত্রিত সম্মানিত ইমামগণের এ মহতী অনুষ্ঠান সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকীর আলেম-ওলামা মহাসম্মেলনের সফল করার লক্ষ্যে গতকাল সকালে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল জলিল-এর সভাপতিত্বে এক আন্তঃমন্ত্রণালয় প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্যে ধর্মসচিব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের ৪২ তম প্রতিষ্ঠা উপলক্ষে আগামী ৬ এপ্রিল বিকেল ৩ টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আলেম-ওলামা মহাসম্মেলনের আয়োজন করা হয়েছে। মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া পবিত্র মসজিদুল হারাম ও পবিত্র মসজিদে নববীর সম্মানিত খতিবসহ ৬ সদস্য বিশিষ্ট একটি সউদী প্রতিনিধি দল সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সচিব বলেন, ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রমের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ২ লক্ষ ৬০ হাজার মসজিদের ইমাম, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রের ৬৫ হাজার শিক্ষক কর্মচারী, ৯০ হাজার প্রশিক্ষিত ইমাম, ৬১ হাজার ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যসহ কয়েক লক্ষ আলেম-ওলামা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ, সাংবাদিক, সরকারি কর্মকর্তা এবং ধর্মপ্রাণ মুসলমানগণ এ মহাসম্মেলনে উপস্থিত থাকবেন মর্মে আশা করা যাচ্ছে। মহাসম্মেলন আয়োজনের সার্বিক প্রস্তুতি, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণসহ বিশেষ করে আমন্ত্রিত বিদেশী অতিথিদের যথাযথ নিরাপত্তার বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয় সভায় বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজ আহমেদ ভূঁইয়া, ইসলামিক ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ, বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর, দপ্তর ও সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (12)
মোঃ সালমান আহমদ ৩১ মার্চ, ২০১৭, ৭:১৫ এএম says : 0
ইনকিলাব আমার পছন্দনিয় একটি পত্রিকা
Total Reply(0)
Nur- Muhammad ৩১ মার্চ, ২০১৭, ১০:১৫ এএম says : 0
ছালাম ও শুভেচ্ছা। মক্কা মদিনার ইমাম মানে বিশ্ব মুসলিম জাহানের ইমাম। আমাদের দেশ ও জাতীর জন্য তাদের কাছে দোওয়া চাবো, দোওয়া করতে বলবো। মূর্তিকে ধ্বংস করে এক আল্লাহর ইবাদত করার জন্যই ইসলামের আগমন। আজ এই মূর্তি এসে বসলো আমাদের প্রধান বিচারঙ্গনে। মূর্তি সরানোর কথা সরকার শুনছে না। এই ইমামদের উসিলায় আল্লাহ মূর্তি ধ্বংস করুক, এটাই কামনা করছি।
Total Reply(0)
Md. Sonamiah ৩১ মার্চ, ২০১৭, ১০:৩৮ এএম says : 0
Very good.
Total Reply(0)
Manik Molla ৩১ মার্চ, ২০১৭, ১১:২৭ এএম says : 0
আলহামদুলিল্লাহ। স্বাগতম।
Total Reply(0)
মোঃ হোসনে মোবারক ৩১ মার্চ, ২০১৭, ১২:৫১ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এই মহতী উদ্যেগ নেওয়ার জন্য, সাথে অনুরোধ ---আমাদের হজ্বে যাওয়ার তৌফিক নেই, তাই ওনাদের ইমামতিত্বে আছর এবং মাগরিবের নামায আদায়ের ব্যবস্থা করার।
Total Reply(0)
ZAS ১ এপ্রিল, ২০১৭, ১:৩০ পিএম says : 0
আলহামদুলিল্লাহ
Total Reply(0)
মোঃ ওসমান গনি ১ এপ্রিল, ২০১৭, ৫:৪৯ পিএম says : 0
আলহামদুলিল্লাহ্ স্বাগতম
Total Reply(0)
Sahnewaz Hoque ১ এপ্রিল, ২০১৭, ৯:২৬ পিএম says : 0
এই মহতী উদ্দ্যোগ গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ। বিনীত ও আন্তরিক অভিনন্দন আমাদের প্রিয় অতিথিদেরকে। অপেক্ষায় আছি অংশগ্রহণ করার জন্য।
Total Reply(0)
মোঃমুজিবুর রহমান ২ এপ্রিল, ২০১৭, ৭:৩৬ এএম says : 0
মাননীয় প্রধান মন্ত্রীকে মোবারকবাদ।আমরা আশা করবো সম্মানিত মেহমাদের যথাযথ মর্যাদা প্রদান পূর্বক আখেরাতে মুক্তির লক্ষ্যে বিচার প্রাঙ্গন হতে মূর্তি অপসারনে আপনার সদয় দৃষ্টি কামনা করছি।
Total Reply(0)
K.hasan ৪ এপ্রিল, ২০১৭, ১০:৫৭ এএম says : 0
شكرا، نحن ندع الله اللهم أعز الإسلام والمسلمين واذل الشرك والمشركين
Total Reply(0)
৪ এপ্রিল, ২০১৭, ৪:২১ পিএম says : 0
সাগতম ইমামদয়
Total Reply(0)
norollah bin abdul baten ৪ এপ্রিল, ২০১৭, ৭:৩৫ পিএম says : 0
alhmdulillah allah tader hayate borkot dan korun prodhan montrike eay mohoti uddhoger jonno dhonnobadh inshaallah onshogrohoner opekkhay achi unar pichone namaj porar jodi tawfiq hoto tahole allahr kache oshonkho shukria allah tumi amader tawfiq dan koro amin
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন