শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফিরতি এল ক্লাসিকো ২ এপ্রিল

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লা লিগার এ মৌসুমের দ্বিতীয় পর্বের ক্লাসিকোর সূচি নির্ধারণ হয়েছে। আগামী ২ এপ্রিল বার্সেলোনার মাঠ কাম্প ন্যু’য়ে খেলবে রিয়াল মাদ্রিদ। এ বছরের শুরুতে কোচ হিসেবে যোগ দেয়া জিনেদিন জিদানের অধীনে রিয়ালের এটা হবে প্রথম ক্লাসিকো। স্পেনের চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই ক্লাব সবশেষ মুখোমুখি হয়েছিল গত নভেম্বরে। রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে সেই ম্যাচে ৪-০ গোলের বড় জয় পেয়েছিল বার্সেলোনা।
স্পেনের শীর্ষ লিগের এবারের আসরে প্রথম পর্বের ওই ম্যাচে জোড়া গোল করেছিলেন লুইস সুয়ারেস। আর একটি করে গোল করেছিলেন নেইমার ও আন্দ্রেস ইনিয়েস্তা। গতবারের ট্রেবল জয়ী বার্সেলোনা এবারও লিগের শিরোপা ধরে রাখার পথেই আছে। বর্তমানে ২৬ রাউন্ড শেষে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এনরিকের দল। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে তারা। ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল।

ভাভরিঙ্কার দুবাই জয়
স্পোর্টস ডেস্ক : দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে নিয়েছেন র‌্যাঙ্কিংয়ের চার নম্বরে থাকা স্ট্যানিলাস ভাভরিঙ্কা। গেলপরশুর ফাইনালে মার্কোস বাগদাতিসকে ৬-৪, ৭-৬, (১৫/১৩) সেটে হারিয়ে ক্যারিয়ারের ১৩তম শিরোপা জয় করেন সুইস তারকা। ম্যাচটি প্রায় দুই ঘণ্টা সময় ধরে চলে। বাগদাতিসের বিপক্ষে জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে তাকে। অবশেষে শ্বাসরুদ্ধকর টাইব্রেকারের পরে জয়টা তার ঝুলিতেই উঠেছে।
গত আট বছরের মধ্যে এবারই প্রথম দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছেন ভাভরিঙ্কা। সেমি ফাইনালে নিক কিরজিওস পিঠের ইনজুরিতে ম্যাচ থেকে সরে দাঁড়ান। সেই সসময় ৬-৪, ৩-০ সেটে এগিয়ে ছিলেন ফেদেরারের উত্তরসূরী। চলতি মৌসুমে এই নিয়ে ওয়ারিঙ্কার দ্বিতীয় শিরোপা জয় করা হলো। বছরের শুরুটা তিনি চেন্নাই ওপেন জয় দিয়ে শুরু করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন