শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

৩ হাজার ৫৬৯ শিক্ষক-কর্মচারীকে এমপিভুক্তির সিদ্ধান্ত

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ৩ হাজার ৫৬৯ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। গত ২৩ মার্চ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গতকাল (সোমবার) তাদের অর্থ ছাড়ে সরকারি নির্দেশ (জিও) জারি করা হয়েছে। মাউশি সূত্র জানায়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে ও শিক্ষা মন্ত্রণালয়ের দুজন প্রতিনিধির উপস্থিতিতে ২৩ মার্চ এমপিওর সভায় ৩ হাজার ৫৬৯ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়।
সভা সূত্রে জানা যায়, এমপিওভুক্তদের মধ্যে প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, লাইব্রেরিয়ানসহ ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারী রয়েছে। নতুন এমপিওভুক্তির অনুমোদন পাওয়াদের মধ্যে রয়েছেন, বরিশাল অঞ্চলে ৪৬০ জন, চট্টগ্রাম ৫০৭, কুমিল্লা ৫৩২, ঢাকায় ৩৬৭, খুলনায় ৪২৭, ময়মনসিংহে ৩০০, রাজশাহীতে ৫৯৮, রংপুরে ১৪৫ ও সিলেটে ২৩৩ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করা হয়েছে।
এই শিক্ষকরা গত কয়েকমাসে নিযুক্ত হয়ে এমপিওর জন্য আবেদন করেন। সোমবার অর্থ মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি জিও জারি করা হয়েছে। এ বিষয়ে মাউশির পরিচালক (বিদ্যালয়) এলিয়াস হোসেন বলেন, নিয়মিত এমপিও সভায় এবার সাড়ে তিন হাজারের বেশি এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে, তাদের মধ্যে এমপিওভুক্ত বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারী রয়েছে। মার্চ থেকে তাদের এমপিওভুক্ত সুবিধা দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন