ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

ব্যবসা বাণিজ্য

বাংলা জোকস নিয়ে মোবাইল অ্যাপস

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইন্টারনেটের সহজলভ্যতার কারণে স্মার্টফোন ও অ্যাপসের ব্যবহার বাড়ছে। এখন বাংলায় তৈরি হচ্ছে নানা রকম অ্যাপস বা অ্যাপ্লিকেশন। এসব অ্যাপস স্মার্টফোন কিংবা ট্যাবলেট কম্পিউটারে সহজেই ব্যবহার করা যায়। প্রযুক্তিতে বাংলার ব্যবহার বাড়াতে দেশীয় ডেভেলপাররা নানা কাজের জন্য প্রতিনিয়ত বাংলা ভাষায় অ্যাপস তৈরি করছেন।
এর অংশ হিসেবে বাংলা জোকস নিয়ে ইধহমষধ ঔড়শবং অৎপযরাব নামের মোবাইল অ্যাপস তৈরি করেছে মিডিয়া টেক্সট কমিউনিকেশন। বাংলাদেশের প্রচলিত জোকসগুলো স্থান পেয়েছে এই অ্যাপসে। এছাড়াও রয়েছে খেলাধুলা, ছাত্র-শিক্ষক, রাজনীতি, ডাক্তার-রোগী, পড়াশোনাসহ নানা বিষয় নিয়ে জোকস, ছবি ও ভিডিও। অ্যাপস ছাড়াও িি.িনধহমষধলড়শবং২৪.পড়স ঠিকানা থেকে এসব জোকস পড়া যাবে।
মিডিয়া টেক্সট কমিউনিকেশনের যোগাযোগ ব্যবস্থাপক তৌফিকুল ইসলাম জানান, এখন প্রায় সবার হাতেই স্মার্টফোন রয়েছে। ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে স্মার্টফোন আরো শক্তিশালী ডিভাইসে পরিণত হচ্ছে। শুধু তাই নয়, স্মার্টফোন এখন বিনোদনের সঙ্গী হিসেবেও কাজ করছে। ব্যবহারকারীদের বিনোদন আরো একটু বাড়িয়ে দিতেই এই অ্যাপসটি তৈরি করা হয়েছে।
মাত্র ১.৪ মেগাবাইট সাইজের এই অ্যাপস নধহমষধলড়শবং২৪.পড়স/ধঢ়ঢ়ং ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে। আপাতত অ্যাপসটি অ্যানড্রেয়েড অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন