ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

পাকিস্তান সফরে যেতে রাজি বাংলাদেশ!

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সাত বছর ধরে বলতে গেলে আন্তর্জাতিক ম্যাচ হয় না পাকিস্তানে। ২০০৯ সালে লাহোরের লিবার্টি চত্বরের কাছে শ্রীলঙ্কার টিম বাসে সশস্ত্র জঙ্গি হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের ক্ষেত্রে পাকিস্তানকে একরকম ‘একঘরে’ করেই রাখা হয়েছে।
গত বছর অবশ্য জিম্বাবুয়ে ক্রিকেট দল পাকিস্তান সফরে গিয়েছিল। যদিও পরে জানা যায়, অতিরিক্ত টাকা পেয়েই নাকি পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছিল জিম্বাবুইয়ান ক্রিকেটাররা। নতুন খবর হচ্ছে, বাংলাদেশ ক্রিকেট দলও নাকি পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে! এমন কথাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান। তিনি বলেছেন, ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পর যেকোনো সময়ে ঠিক করা হবে দ্বিপাক্ষিক এই সিরিজের সূচি। বাংলাদেশ এই সফরে লাহোর ও করাচিতে খেলতে রাজি, এমন কথাও বলেছেন পিসিবি প্রধান।
এশিয়া কাপ ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচটি দেখতে ঢাকা এসেছিলেন শাহরিয়ার। সেখানেই নাকি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তাদের সঙ্গে এ বিষয়ে আলোচনা হয়েছে তাঁর। দেশে ফিরে তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘পাকিস্তান সফরে আসতে রাজি হয়েছে বাংলাদেশ। সফরের ম্যাচগুলো লাহোর ও করাচিতে আয়োজন করার পরিকল্পনা করা হচ্ছে।’
২০০৩ সালে তিনটি টেস্ট ও পাঁচটি ওয়ানডে খেলতে প্রথমবারের মতো পাকিস্তান সফর করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। এখনো পর্যন্ত সেটাই পাকিস্তানে বাংলাদেশ ক্রিকেট দলের সর্বশেষ দ্বি-পাক্ষিক সফর হয়ে আছে। এরপর এশিয়া কাপ ক্রিকেটে খেলতে ২০০৮ সালে একবার পাকিস্তান গিয়েছিল বাংলাদেশ। বাংলাদেশ নারী ক্রিকেট দল অবশ্য কিছুদিন আগে পাকিস্তান সফর করে এসেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন