শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হিডিঙ্কের নজর শীর্ষ ছ’য়ে!

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গত এপ্রিলের পর এই প্রথম প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচে জয় পেল চেলসি। বিদায়ী কোচ হোসে মরিনহোর ‘কালো’ অধ্যায় থেকে বেরিয়ে আসার জোর প্রচেষ্টা অব্যাহত রেখেছে তাঁরা। মরিনহোর বিদায়ের পর স্ট্যামফোর্ড ব্রিজের দায়িত্ব নেওয়া গুচ হিডিঙ্কের অধীনে প্রিমিয়ার লিগে এখনো হারতে হয়নি লিগের ব্লুদের। একসময় পয়েন্ট তালিকায় অবনমনের শঙ্কায় থাকা বর্তমান চ্যাম্পিয়নরা উঠে এসেছে ৮ নম্বরে। ৬ ও ৪ নম্বর দলের সাথে তাঁদের পয়েন্ট ব্যবধান এখন যথাক্রমে ৪ ও ৮। লিগের এখনো ১০ ম্যাচ বাকি। হিডিঙ্কের আশাÑ শীর্ষ ৬ এখনো সম্ভব। সেটা সম্ভব হলেই যে কেবল ইউরোপা লিগে খেলার সুযোগ পাবে দলটি।
শীর্ষ চারটাও যে ডাচ কোচ মনের কোনে পুষে বেড়াচ্ছেন না তাই বা বলি কি করে। বিশেষ করে প্রিমিয়ার লিগে এমনটা ভাবার দুঃসাহস দেখানোই যায়। একক আধিপত্য দেখানোর মত দল এখানে নেই। এখন তাঁরা চাইবে তালিকার শীর্ষ স্থনীয় দলগুলো পয়েন্ট হারাক। পরশু রাতেই যেমন ঘরের মাঠে ওয়েস্ট ব্রুমের কাছে পয়েন্ট হারিয়েছে পয়েন্ট তালিকার এক নম্বর দল লেস্টার সিটি। চরম নাটকীয়তায় ভরা ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে।
নরউইচের মাঠে চেলসির জয়টি ছিল ২-১ গোলের। গোল করেন কেনেডি ও ডিয়েগো কস্তা। ১৭ ম্যাচ পর এদিন গোলের সহযোগিতা পাওয়া গেছে এডেন হ্যাজার্ডের পা থেকে। তার পাস থেকেই ম্যাচের প্রথম মিনিটে গোল করেন কেনেডি। নরউইচের হয়ে গোলটি করেন রেডমন্ড। এই জয়ের পর হিডিঙ্কের কন্ঠে ফুটে ওঠে ইউরোপা লিগের স্বপ্নÑ ‘এখন চেলসিকে নতুন লক্ষ ঠিক করতে হবে এবং ইউরোপার পথে আমরা কি করতে পারি সেটাই এখন দেখার।’ আর এর জন্যে যে জয়ের কোন বিকল্প নেই তাও ভালো করেই জানেন ৬৯ বছর বয়সী ডাচÑ ‘আমরা টানা কয়েকটি ম্যাচ জিতেছি। এই ধারা বজায় রাখতে হবে। যদি দলের কেউ ইনজুরিতে না পড়ে তাহলে ইউরোপা লিগে খেলা আমাদের পক্ষে এখনো খুব সম্ভব।’

এক নজরে ফল
ইংলিশ প্রিমিয়ার লিগ
নরউইচ ১-২ চেলসি
লেস্টার ২-২ ওয়েস্ট ব্রুম
অ্যাস্টন ভিলা ১-৩ এভারটন
বোর্নমাউথ ২-০ সাউদাম্পটন
সান্ডারর‌্যান্ড ২-২ ক্রিস্টিাল প্যালেস
স্প্যানিশ লা লিগা
অ্যাট.মাদ্রিদ ৩-০ রিয়াল সোসিয়াদাদ
লাস পালমাস ৪-০ গেতাফে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন