সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ডাবলের আরো কাছে চেলসি

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : স্ট্যামফোর্ড ব্রিজে তার প্রথম মৌসুম এটি। এসেই একের পর এক চমক উপহার দিয়ে যাচ্ছেন কোচ অ্যান্তোনিও কোন্তে। প্রিমিয়ার লিগে হঠাৎ দুই ম্যাচ ¯্রােতের বিপরীতে হেরে বসলেও তালিকার শীর্ষেই আছে তার দল চেলসি। ওদিকে দুইয়ে থাকা টটেনহাম টানা সাত জয়ে ব্যবধান কমিয়ে চার পয়েন্টে নামিয়ে জানান দিয়েছে চ্যালেঞ্চর। পরশু এফএ কাপের সেমিফাইনালে তাদের লড়াইটা নিয়ে বাড়তি আগ্রহ ছিল ফুটবল প্রেমীদের। ওয়েম্বলির সেই ম্যাচে টটেনহামকে ৪-২ গোলে হারিয়ে নিজেদের আধিপত্যের জানান দিলো চেলসি। ঘরোয়া ডাবল জয়র পথে বøুদের যা আরো একটি সফল পদক্ষেপ।
কোন্তের দল চার গোল করল এমন দলের বিপক্ষে চলতি মৌসুমে লিগে যারা গোল খেয়েছে সবচেয়ে কম। বলের দখল ও আক্রমণে কিন্তু এগিয়ে ছিল টটেনহামই। কিন্তু পাঁচ শটের চারটিই লক্ষ্যভেদি শট নিয়ে শেষ হাসি হাসে চেলসি। ৭৫ মিনিট পর্যন্তও স্কোর বোর্ড ছিল ২-২। বদলি হিসেবে নেমে এরপর বøুদের এগিয়ে নেন এডেন হ্যাজার্ড। এরপর ব্যবধান বাড়িয়ে ৪-২ গোলের জয় নিশ্চিত করেন নেমাঞ্জা মাতিক। কোন্তের দলের হয়ে আগের গোল দুটি করেন উইলিয়ান। স্পাউসদের হয়ে দুটি গোল শোধ দেন হ্যারি কেন ও দেলে আলি।
হারের রেশ ভুলে প্রিমিয়ার লিগের দিকে নজর দিতে চান টটেনহামের আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো। আর ফাইনালে উঠে খুশি কোন্তে বলেন, ‘খেলোয়াড় ও আমার জন্য এটা দারুণ। এটা ইংল্যান্ডে আমার প্রথম মৌসুম এবং শিরোপার জন্য এফএ কাপের মত ফাইনালে উঠা সত্যিই দারুণ।
২৭ মের ফাইনালে চেলসির প্রতিপক্ষ আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যে জয়ী দল। গতকাল এই রিপোর্ট লেখা পর্যন্ত নির্ধারিত সময়ে ম্যাচ ড্র ছিল ১-১ গোলে। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। প্রথমার্ধে গোলশূণ্য থাকার পর সার্জিও আগুয়েরোর গোলে এগিয়ে যায় সিটি। কিন্তু পেপ গার্দিওলার দলের এগিয়ে থাকার এই আনন্দ স্থায়ী হয় মাত্র ১১ মিনিট। স্প্যানিশ ডিফেন্ডার নাচো মোনরিয়ালের গোল সমতায় ফেরে আর্সেন ওয়েঙ্গারের দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন