সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

যুক্তরাজ্য সফরে দুই ম্যানেজার

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সাসেক্সের ক্যাম্প এবং আয়ারল্যান্ড সফরে জালাল ইউনুস, চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুজন
বিশেষ সংবাদদাতা : বিসিবির পরিচালক খালেদ মেহমুদ সুজন ক্রিকেট কোচ পদে দায়িত্ব পালনে বেক্সিমকোর চাকরি নিয়েছেন ১ বছর আগে। চাকরির শর্ত অনুযায়ী এই কর্পোরেট হাউজের অ্যাসাইনমেন্টকে দিতে হচ্ছে অগ্রাধিকার। প্রথম বিভাগে বেক্সিমকোর মালিকানাধীন ক্লাব সাইনপুকুর যখন খেলেছে বলেই দলটির কোচ খালেদ মেহমুদ সুজন টিম ম্যানেজারের দায়িত্ব নিয়ে হায়দারাবাদ টেস্টে বাংলাদেশ দলের সঙ্গে যেতে পারেননি। শ্রীলংকা সফরের পুরোটা বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে কাটিয়ে দিলেও সাসেক্সে ১০ দিনের অনুশীলন এবং আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্টে বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে দেখা যাবে না খালেদ মেহমুদ সুজনকে। বেক্সিমকোর পৃষ্ঠপোষকতায় পরিচালিত আবাহনী লিমিটেড ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে খেলছে বলেই ঢাকায় থাকতে হচ্ছে তাকে। প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের প্রথম পর্ব শেষ হওয়ার পর বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে পারবেন বলে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ম্যানেজারের দায়িত্বটা তার উপর অর্পণের সিদ্ধান্ত দিয়েছে বোর্ড। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ম্যানেজারের দায়িত্ব নিতে আগামী ২৫ মে বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হবেন তিনি।
দ্বি-স্তর বিশিস্ট নির্বাচক মÐলী অনুমোদন এবং তিন ভার্সনে তিন ক্রিকেটারের হাতে অধিনায়কের দায়িত্ব বিসিবি তুলে দেয়ার পর এবার যুক্তরাজ্য সফরে বাংলাদেশ দল পাচ্ছে ২ ম্যানেজার। সাসেক্স ১০ দিনের অনুশীলন ক্যাম্প এবং ১৯ দিনের আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্বভার অর্পিত হয়েছে বিসিবির পরিচালক এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের উপর। ২০১০ সালে ২ টেস্টের সিরিজে বাংলাদেশ ক্রিকেট দলের হেড অব ডেলিগেটের দায়িত্ব পালনের ৭ বছর পর ক্রিকেট দলের সফর সঙ্গী হচ্ছেন জালাল ইউনুস।
তবে যুক্তরাজ্য সফরে দলের সফর সঙ্গী হিসেবে ২ ম্যানেজারকে বিসিবি বেছে নিলেও অপারেশন্স ম্যানেজার পদে দায়িত্ব কিন্তু পালন করবেন একজন। বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির ম্যানেজার সাব্বির আহমেদ সাফিনকে এতো বড় দায়িত্ব দেয়া হয়েছে। এদিকে সাসেক্সের অনুশীলন এবং আয়ারল্যান্ড সফরের দলে খেলোয়াড়ের সংখ্যা ৩ জন বেশি হলেও টিম ম্যানেজমেন্টের তালিকায় নেই পারফরমেন্স এনালিস্ট। রাজস্থান রয়েলসের পারফরমেন্স এনালিস্ট পানিস শেঠি বিসিবি’র সঙ্গে খÐকালীন মেয়াদে চুক্তিবদ্ধ বলে আইপিএলের অ্যাসাইনমেন্টকে দিচ্ছেন গুরুত্ব। আইপিএল মিশন শেষ করে চ্যাম্পিয়ন্স ট্রফির দলের সঙ্গে যোগ দিবেন তামিলনাড়–র এই কম্পিউটার এনালিস্ট।
তবে ডিন কনওয়ে ফিজিওর দায়িত্ব ছেড়ে দেয়ায় শ্রীলংকা সফরে থিয়ান চন্দ্রমোহন নামের শ্রীলংকান বংশোদ্ভূত অস্ট্রেলিয়ানকে সাসেক্সের অনুশীলন ক্যাম্প,আয়ারল্যান্ড সফর এবং চ্যাম্পিয়ন্স ট্রফির দলে যাবে দেখা। চন্দ্রমোহনকে দায়িত্ব দিয়ে সন্তুষ্ট বিসিবি সর্বশেষ পরিচালনা পরিষদের সভায় তাকে ২ বছরের জন্য নিয়োগ দিয়েছে। আগামী ২০১৯ সালের ৩১ জুলাই পর্যন্ত চুক্তিবদ্ধ করেছে বিসিবি তাকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন