রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্বাধীনতা কাপ কাবাডির চ‚ড়ান্ত পর্ব শুরু

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বসুন্ধরা গ্রæপের পৃষ্ঠপোষকতায় দশ দলকে নিয়ে শুরু হয়েছে স্বাধীনতা দিবস কাবাডির চ‚ড়ান্ত পর্ব। গতকাল উদ্বোধনী দিনে মোট পাঁচটি খেলা অনুষ্ঠিত হয়। মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫০-১৬ পয়েন্টে হারায় ফায়ার সার্ভিসকে। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ নৌবাহিনী ৩৬-১৯ পয়েন্টে বাংলাদেশ জেলকে, তৃতীয় ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনী ৬৯-২৬ পয়েন্টে মৌলভীবাজারকে, চতুর্থ ম্যাচে বাংলাদেশ জেল ৪৯-১৩ পয়েন্টে বরিশালকে এবং দিনের শেষ ম্যাচে বাংলাদেশ পুলিশ ৪৪-২২ পয়েন্টে দিনাজপুরকে হারায়। এর আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। এ সময় বসুন্ধরা গ্রæপের উপদেষ্টা মেজর জেনারেল মো: মাহবুব হায়দার খান (অব.) উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন) হাবিবুর রহমান।
পাঁচ দিনব্যাপী প্রতিযোগিতায় অংশ নেয়া দলগুলো হলোÑ ‘ক’ গ্রæপ: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ জেল, ফায়ার সার্ভিস ও বরিশাল জেলা। ‘খ’ গ্রæপ : বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ, দিনাজপুর জেলা, মৌলভীবাজার ও বিমানবাহিনী।
আট শ’ প্রতিযোগীর তায়কোয়ান্ডো
স্পোর্টস রিপোর্টার : প্রায় আট শ’ প্রতিযোগীর অংশ্রগ্রহণে আগামীকাল শুরু হচ্ছে ওয়ালটন জাতীয় স্কুল ও কলেজ তায়কোয়ান্ডো প্রতিযোগিতা। বিশটি ওজন শ্রেণিতে লড়বেন অংশগ্রহণকারীরা। এর মধ্যে ১০টি করে পুরুষ ও মহিলা ইভেন্ট রয়েছে। এছাড়া পুরুষ ও মহিলা জুনিয়র পুরুষে একক ও দ্বৈতেও খেলা অনুষ্ঠিত হবে। পুরুষ ও মহিলা বিভাগের ওজন শ্রেণিগুলো হলো: -৩০, -৩৫, -৪০, -৫০, -৫৫, -৬০, -৬৫, -৭০ ও ঊর্ধ্ব ৭০। জাতীয় ক্রীড়া পরিষদের জিমন্যশিয়ামে অনুষ্ঠেয় তিন দিনব্যাপী প্রতিযোগিতার বাজেট নির্ধারণ হয়েছে পাঁচ লাখ ৩৩ হাজার টাকা। গতকাল জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল। এ সময় সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন