রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কিংস্টনে আমিরের লর্ডস স্মৃতি

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে আলোচিত সেই লর্ডস টেস্টে ৮৪ রানে ৬ উইকেট নিয়ে ছিলেন মোহাম্মদ আমির। এটাই ছিল তার ক্যারিয়ার সেরা বোলিং রেকর্ড। সাত বছর পর জ্যামাইকায় ফিরিয়ে আনলেরন সেই স্মৃতি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৪ রানে ৬ উইকেট নিয়ে লর্ডসকেও ছাপিয়ে গেলেন ২৫ বছর বয়সী এই পেসার।
কিংস্টন টেস্টের দ্বিতীয় দিনের প্রায় পুরোটাই চলে যায় বৃষ্টির পেটে। খেলা হয় মাত্র ১১.৩ ওভার। এমন বৃষ্টি বিঘিœত দিনের খবর ছিল একটাই। সাত বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ৫ উইকেট নেন আমির। প্রথম দিন পেয়েছিলেন তিন উইকেট। বৃষ্টি বিঘিœত দ্বিতীয় দিন দেবেন্দ্র বিশু (২৮) ও আলজারি জোসেপের (০) উইকেট তুলে নিয়ে ‘পঞ্চ’ পূর্ণ করেন। এ নিয়ে টেস্টে চতুর্থবার ইনিংসে ৫ উইকেট পেলেন আমির। নিষেধাজ্ঞা কাটিয়ে আবার দলে ফিরলেও সব ধরনের ক্রিকেট মিলে ৫ উইকেট শিকার এই প্রথম। ওয়ানডে ও টি-২০তে ৫ উইকেট নেই ২৫ বছর বয়সী পেসারের। অবশ্য ক্যারিয়ার শুরু করার আগেই তো আসে সেই ধাক্কা।
ওয়েস্ট ইন্ডিজও দুটি উইকেট হারিয়ে ইনিংটা বাড়িয়ে করে ৯ উইকেটে ২৭৮। আগের দিন রস্টন চেইজ ও শেন ডওরিচের পর অর্ধশতকের দেখা পেয়েছেন অধিনায়ক জেসন হোল্ডার। ৫৫ রানে অপরাজিত ছিলেন। গতকাল বাকি উইকেটটি হারিয়ে ২৮৬ রানে গুটিয়ে যায় ক্যারিবিয়রা। শেষ উইকেটটিও যায় আমিরের দখলে। ম্যাচ শেষে তার বোলিং ফিগার দাড়ায় ২৬-১১-৪৪-৬।
জবাবে এই রিপোর্ট লেখা পর্যন্ত আজহার আলীর উইকেটটি হারিয়ে ২৪ রান করেছে পাকিস্তান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন