শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

কোটি টাকা আত্মসাত খুলনায় পাট ব্যবসায়ী নুরুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা মহানগরীর খান এ সবুর রোডস্থ মহাসিন মোড়ের মেসার্স অনিক জুট ইন্টারন্যাশনালের মালিক এসএম নুরুল হকের বিরুদ্ধে চার্জগঠন ও গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। রবিবার খুলনার যুগ্ম মহানগর দায়রা জজ ১ম ও ২য় আদালতের বিচারক মোঃ আসিফ ইকবাল এবং মোঃ আব্দুল্লাহ আল মামুন পৃথকভাবে এ আদেশ দিয়েছেন। নগরীর দৌলতপুর আঞ্জুমান রোডের বাসিন্দা এমএস বিএম জুট গার্ডেনের মালিক শেখ ফেরদৌস আহমেদ’র দায়ের করা চেক জালিয়াতি মামলায় আদালত এ আদেশ দেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, গত ২০১৬ সালের ৩০ জুলাই মেসার্স অনিক জুট ইন্টারন্যাশনালের মালিক এসএম নুরুল হক বাদীর কাছ থেকে ৪৫ লক্ষ টাকা দোকান ভাড়ার অনুকূলে অগ্রিম হিসেবে গ্রহণ করেন। পরবর্তীতে বাদী শেখ ফেরদৌস আহমেদ উক্ত টাকা ফেরত চাইলে ব্যবসায়ী নুরুল হক সোনালী ব্যাংক, দৌলতপুর শাখার তার নিজস্ব একাউন্টের একটি ৪৫ লক্ষ টাকার চেক প্রদান করেন। এরপর ওই চেক নিয়ে একই বছরের ১৮ আগস্ট টাকা উত্তোলনের জন্য বাদী ব্যাংকে যান। কিন্তু একাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় চেকি ডিজঅনার করেন ব্যাংক কর্তৃপক্ষ। এঘটনায় বাদী ৭ সেপ্টেম্বর আইনজীবীর মাধ্যমে ৩০ দিনের সময় বেঁধে দিয়ে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন।
কিন্তু কোন প্রকার সুরহা না পেয়ে একই বছরের ১৩ অক্টোবর খুলনার মুখ্য মহানগর হাকিমের আমলী আদালত ‘গ’ অঞ্চলে এন,আই এক্ট’র ১৩৮ ধারায় ব্যবসায়ী নুরুল হকের বিরুদ্ধে মামলা দায়ের করেন (নং-৩৭০ সি/১৬)। পরবর্তীতে মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে প্রেরণ করা হয় (নং মহা:দা:-১৯৪২/১৬)। গতকাল রবিবার এ মামলার চার্জগঠন’র জন্য দিন নির্ধারণ ছিলো। বিচারক আসিফ ইকবাল আসামীর বিরুদ্ধে চার্জগঠন ও গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
অপরদিকে, শেখ ফেরদৌস আহমেদ’র কাছ থেকে এস এম নুরুল হক ব্যবসায়িক কারণে ৪৫ লাখ টাকা ধার নিয়ে সোনালী ব্যাংক লিঃ দৌলতপুর কলেজ রোড শাখার একটি চেক প্রদান করেন। নির্ধারিত সময়ে ওই টাকাও তিনি পরিশোধ না করায় একই বছরের ১৬ আগস্ট আদালতে মামলা দায়ের করেন (২৯২সি/১৬)।
মামলাটি বিচারের জন্য যুগ্ম-মহানগর দায়রা জজ ২য় আদালতে প্রেরণ করা হয় (নং-(মহা: দা: ১৭৮৯/১৬)। গতকাল এ মামালাটিরও চার্জগঠনের দিন নির্ধারণ ছিলো। আসামীর পক্ষে সময় আবেদন করা হলেও আদালতের বিচারক মোঃ আব্দুল্লাহ আল মামুন তা নাকচ করে ব্যাবসায়ী এস এম নুরুল হকের বিরুদ্ধে চার্জগঠন ও গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। ব্যবসায়ী নুরুল হক খুলনার দৌলতপুর থানাধীন পাবলা কবি ফারুক একাডেমী রোডের মৃত আলহাজ্ব ইমাম আলীর ছেলে। এবিষয়ে বাদী পক্ষের আইনজীবী এ্যাড. মোঃ আক্তারুজ্জামান খান জীবন জানান, বিজ্ঞ আদালতের এ আদেশের মাধ্যমে আসামীর বিচারকাজ শুরু হলো। তিনি পলাতক থাকায় তার বিরুদ্ধে দু’টি মামলায়ই গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন