বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিএনপি ইতিহাস বিকৃতির চেষ্টা করছে : খাদ্যমন্ত্রী

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ইতিহাস বিকৃতি করার চেষ্টা করছে। তাই তাদের বিরুদ্ধে জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার নিজ সংসদীয় এলাকা সাভারের ভাকুর্তার লুটেরচর এলাকায় শ্যামলাপুর উচ্চ বিদ্যালয় ও শ্যামলাসী বাহেরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২৪ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী। মন্ত্রী এসময় আরো বলেন, বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা বিনাকারনে আন্দোলন করে শিক্ষার্থীদের বইয়ের গাড়ি, স্কুল মাদ্রাসায় আগুন দিয়েছে।
অথচ এ সরকার দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে। বিদ্যুৎ ক্ষাতে ও শিক্ষা ক্ষাতে ব্যাপক উন্নয়ন করেছেন। তাই বাংলাদেশের কোন অপশক্তি এ সরকারের বিরুদ্ধে কিছু করতে পারে না। ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগ উত্তরের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা, আমিনবাজার ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহরিয়ার মেনজিস প্রমুখ।
প্রবীণ চলচ্চিত্র সাংবাদিক হারুনুর রশীদ খানের ইন্তেকাল
স্টাফ রিপোর্টার : প্রবীণ চলচ্চিত্র সাংবাদিক হারুনুর রশীদ খান আর নেই। গত বুধবার রাত সাড়ে বারোটায় (৩ মার্চ) রাজধানীর বারডেম হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস রোগে ভুগছিলেন। পারিবারিক সূত্রে জানা যায়, নিজ বাসায় খেলা দেখার সময় রাত ৯টায় বুকে ব্যথা অনুভব করেন। এ সময় তাকে আত্মীয় স্বজন স্থানীয় খিদমাহ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার বারডেম হাসপাতালে নেয়ার জন্য বলেন। বারডেম হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন। গতকাল বৃহস্পতিবার দুপুর বারোটায় জাতীয় প্রেসক্লাবে প্রথম নামাজে জানাজা এবং জোহরের পর খিলগাঁও মাটির মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবি কবরস্থানে দাফন দেয় হয়। মৃত্যুকালে তিনি আমেরিকা প্রবাসী স্ত্রী-পুত্র রেখে গেছেন। ১৯৪৮ সালে টাঙ্গাইলে জন্ম। মরহুম হারুনুর রশীদ খান বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর প্রতিষ্ঠাতা সদস্য এবং সাবেক সভাপতি। এছাড়া তিনি জীবদ্দশায় দৈনিক জনপদ, দৈনিক সংবাদ, দৈনিক বাংলাবাজার পত্রিকা, দৈনিক দেশ, দৈনিক খবর, সাপ্তাহিক ছায়াছন্দ, সাপ্তাহিক ছায়াচিত্র গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন এবং আমৃত্যু এস এ টিভির উপদেষ্টা ছিলেন।
হারুনুর রশীদ খানের মৃত্যুতে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস), বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, চলচ্চিত্র গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটরস গিল্ড এবং বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক এ কে এম জাহাঙ্গীর খান শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় প্রত্যেকে মরহুমের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন