শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেলে ভর্তি

আদালতে নির্যাতনের শিকার হওয়ার কথা জানায় সুমাইয়া

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : কোনো ধরনের শারীরিক নির্যাতনের শিকার হয়েছে কিনা তা নিশ্চিত হতে শিশু সুমাইয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ রোববার তার স্বাস্থ্য পরীক্ষা হবে।
অপহরণের ২৪ দিন পর উদ্ধার হলে গত শুক্রবার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় শিশু সুমাইয়া। ঢাকার আদালতে নির্যাতনের শিকার হওয়ার কথা জানায় এই শিশু। এরই পরিপ্রেক্ষিতে গতকাল শনিবার কামরাঙ্গীরচর থানার উপ-পরিদর্শক (এসআই) রাজিবুল শিশু সুমাইয়াকে হাসপাতালে নিয়ে আসেন। এসআই বলেন, সুমাইয়াকে শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। রিপোর্ট আসার পর এ বিষয়টি বোঝা যাবে। ওসিসি সেন্টারের সমন্বয়কারী ডা. বিলকিস বেগম বলেন, সুমাইয়াকে ভর্তি করা হয়েছে। তবে সে এখানে বিকালে আসায় পরীক্ষা করার সুযোগ হয়নি। আজ (রবিবার) পরীক্ষা করে দেখবো। তবে প্রাথমিকভাবে শিশুটিকে দেখে স্বাভাবিক মনে হয়েছে।
কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির জানান, অপহরণের পর সুমাইয়া কোনো ধরনের শারীরিক নির্যাতনের শিকার হয়েছে কি না এ বিষয়ে নিশ্চিত হতে আদালতের নির্দেশে তাকে ঢামেকে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, গত ২ এপ্রিল কামরাঙ্গীরচরের বড়গ্রাম এলাকায় বাড়ির সামনে থেকে নিখোঁজ হয় সুমাইয়া। এ ঘটনায় সুমাইয়ার বাবা জাকির হোসেন কামরাঙ্গীরচর থানায় একটি অপহরণ মামলা করেন। দীর্ঘ ২৪ দিন পর গত বৃহস্পতিবার সুমাইয়াকে উদ্ধার করে পুলিশ। এ সময় অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাবিনা আক্তার বৃষ্টি (২৮) নামের এক নারী ও তার বাবা সিরাজুল ইসলামকে গ্রেফতার করে। একই সঙ্গে বৃষ্টির আরও তিন বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বৃষ্টি ও তার বাবা বর্তমানে পুলিশের রিমান্ডে আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন