বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘মিস্টার ৯৯’ মিসবাহ

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ওয়ানডেতে ৪৩ গড়ে ৫ সহ¯্রাধিক রান মিসবাহ-উল-হকের, শতক নেই একটিও! সেঞ্চুরি ছাড়া সর্বোচ্চ ৪২টি ফিফটির রেকর্ড তার নামে। টেস্টে অবশ্য সেই আক্ষেপ নেই পাকিস্তান অধিনায়কের। তবে ক্যারিয়ারের শেষ সিরিজে এসে আরেকটি ভিন্নধর্মী রেকর্ড গড়লেন ৪৩ বছরের ‘তরুণ’ ব্যাটসম্যান। টেস্টে সর্বোচ্চ ৩টি ৯৯ রানের ইনিংস খেলার রেকর্ড এখন তার দখলে। ওয়াডতে ‘মিস্টার ফিফটি’ খেতাব পাওয়া মিসবাহকে তাই এবার ‘মিস্টার ৯৯’ খেতাব দেয়াই যায়।
কিংস্টনে সিরিজের প্রথম ম্যাচে ৯৯ রানে অপরাজিত ছিলেন মিসবাহ। এবার ব্রিজটাউনে দ্বিতীয় টেস্টেও তাকে পুড়তে হল মাত্র এক রানের আক্ষেপে। তবে এবার আর সতীর্থদের দোষ দেয়ার সুযোগ নেই। প্রতিপক্ষ অধিনায়ক জেসন হোল্ডারের অফস্টাম্পের বাইরের বল ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেন, কিন্তু ব্যাটটা তুলতে দেরি করে ফেলেন। বল ব্যাটের কানা ছুঁয়ে চলে যায় দ্বিতীয় ¯িøপে দাঁড়ানো শাই হোপের তালুতে। ৯টি চার ও ২ ছয়ে মিসবাহর ২০১ বলের ইনিংটিও থেমে যায় ৯৯ রানে।
তবে আজহার আলী সেই ভুল করেননি। আউট হয়েছেন তিন অঙ্ক স্পর্শ করেই। পাকিস্তানের ভাবি অধিনায়ক নিজের ত্রয়োদশ শতকের পথে ১০৫ রানের ইনিংসটি সাজান ২৭৮ বল আর ৯টি চারে। ৪ ওভার আর ৬ রানে ৩ উইকেট হারানোর ধাক্কা দুজনে সামলে নেন চতুর্থ উইকেটে ৯৮ রানের জুটিতে। আজহার ফেরেন দলীয় ২৫৯ রানের মাথায়, মিসবাহ আউট হন দলীয় ৩১৬ রানে। ৪ উইকেটে ৩১৬ থেকে ৭ উইকেটে ৩২৯ রানে পরিণত হওয়ার পর ইয়াসির শাহর ২৪, শাদব খানের ১৬ ও মোহাম্মাদ আমিরের ১০ রানে ৩৯৩ রান করে পাকিস্তান। পেয়ে যায় ৮১ রানের লিডও। ৮১ রানে সর্বোচ্চ ৪ উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল, তিনটি করে নেন হোল্ডার ও বিশু।
জবাবে দ্বিতীয় ওভারেই ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং লাইনআপে আঘাত হানেন প্রথম ইনিংসে ৪ উইকেট নেয়া মোহাম্মাদ আব্বাস। বাকি সময়টা নির্বিঘেœ কাটিয়ে দেন কার্লোস ব্রেথওয়েট (৮*) ও সিমরোন হেটমেয়ার (২২*)। দিনশেষে তাদের সংগ্রহ ১ উইকেটে ৪০। এখনো ৪১ রানে পিছিয়ে ক্যারিবীয়রা।
ওয়েস্ট ইন্ডিজ: ৩১২ ও ১৪ ওভারে ৪০/১ (ব্রেথওয়েট ৮*, পাওয়েল ৬, হেটমায়ার ২২*; আমির ০/৭, আব্বাস ১/১৪, ইয়াসির ০/৬, শাদাব ০/৯)। পাকিস্তান ১ম ইনিংস: ১৪০ ওভারে ৩৯৩ (আজহার ১০৫, শেহজাদ ৭০, বাবর ০, ইউনুস ০, মিসবাহ ৯৯, শফিক ৯, শাদাব ১৬, আমির ১০, ইয়াসির ২৪, আব্বাস ১*; গ্যাব্রিয়েল ৪/৮১, জোসেফ ০/৪৮, চেইস ০/৭৪, হোল্ডার ৩/৪২, বিশু ৩/১১৬)।
তৃতীয় দিন শেষে পাকিস্তান ৪১ রানে এগিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন