সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তরিক্বতমুখী যুবকেরা সকল অপকর্ম থেকে দূরে থাকবে

চট্টগ্রাম নগরীর চকবাজারে এশায়াত মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইসলামী আধ্যাত্মিকতার অন্বেষণকারী তরিক্বতমুখি যুবকেরা মাদক, সন্ত্রাস, অশ্লীলতাসহ সকল অন্যায় ও অপকর্ম থেকে দূরে থেকে কোরআন-সুন্নাহ্র আমলে জীবন গড়তে নিবেদিত থাকবে। আর অগণিত পথভ্রষ্ট যুবককে তরিক্বতমুখী করার মাধ্যমে সেই অনুসরণীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রঃ)। গতকাল শুক্রবার চট্টগ্রাম নগরীর চকবাজার অলি খাঁ মসজিদের পূর্ব পাশ সম্মুখস্থ ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী একথা বলেন।
তিনি আরও বলেন, তরিক্বত সাধনায় ছাত্র ও যুবকদের মধ্যে নম্রতা, বিনয়, মানবতাবোধ প্রভৃতি সৎগুণাবলী অর্জিত হয়। সমাজে শান্তি ও কল্যাণ প্রতিষ্ঠায় এ ধরনের উন্নত চরিত্রের অধিকারী যুবকের আজ বড়ই প্রয়োজন। আলোকিত যুব সমাজ গড়তে আধ্যাত্মিক জাগরণের কোন বিকল্প নেই।
পবিত্র মিরাজুন্নবী (দঃ) ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ)’র স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৭২নং চকবাজার শাখা ।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. মোঃ আবুল মনছুরের এর সভাপতিত্বে এশায়াত মাহফিলে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ আলহাজ্ব মোহাম্মদ আবুল হাসান, ১৬নং চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, নাজিরহাট বিশ্ববিদ্যালয় কলেজ উপাধ্যক্ষ মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী, গাছবাড়িয়া সরকারি কলেজ সহযোগী অধ্যাপক মোহাম্মদ কামরুল ইসলাম।
এতে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি ওলামা পরিষদের সচিব হযরতুলহাজ্ব আল্লামা মুফতি মোহাম্মদ আনোয়ারুল আলম সিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ-এর সহ-এশায়াত সম্পাদক আল্লামা মোহাম্মদ সেকান্দর আলী, ওলামা পরিষদের সহ-এশায়াত সম্পাদ আল্লামা মোহাম্মদ ফোরকান প্রমূখ।
মাহফিলে শহরের অনেক গণ্যমান্য ব্যক্তি, আলেম, শিক্ষাবিদ, ব্যবসায়ী, ছাত্র ছাড়াও সর্বস্তরের নবীপ্রেমিক হাজার হাজার মুসলমান উপস্থিত ছিলেন। মাগরিবের আগেই মাহফিলস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন