শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিদ্ধান্ত বদলালো কেন ভারত?

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এখন থেকে আইসিসির কাছ থেকে মোটা অংকের অর্থ পাবে না ভারত। প্রথমে যা একদম মেনে নিতে পারেনি বিসিসিআই। আর এই কারণেই চ্যাম্পিয়নস ট্রফি থেকে নিজেদের প্রত্যার করে নেওয়ার হুমকি দেয় তারা। যদিও শেষ পর্যন্ত কঠোর এই অবস্থান থেকে সরে গিয়ে তারা দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। তবে স্বাভাবিকভাবে একটা প্রশ্ন থেকেই যায়, অর্থের জন্য বেঁকে বসা বিসিসিআই হঠাৎ মত পাল্টালো কেন?
ব্যাপারটার সমাধান নাকি আগেই করে গেছেন প্রয়াত ভারতীয় ক্রিকেটবোর্ড সভাপতি জগমোহন ডালমিয়া। আইপিএল চেয়ারম্যান রাজিব শুক্লার ভাষ্য তেমনি। আইসিসি তাদের প্রাপ্য অর্থ না দিলে সেই অর্থ তুলেনেওয়ার ক্ষমতা রাখে বিসিসিআই। যার পরিকল্পনা নিজেই বানিয়ে রেখে গেছেন ডালমিয়া। গত পরশুর বোর্ড সভায় সেটাই জানান শুক্লা, ‘ডালমিয়ার করে যাওয়া পরিকল্পনা বোর্ডের কাছেই রয়েছে। সেই নকশা দিয়েই আমরা ঘাটতি পুষিয়ে নেবো।’ এখন প্রশ্ন, কী ছিল ডালমিয়ার সেই পরিকল্পনায়?
দ্বিতীয় দফায় যখন বোর্ড সভাপতি ছিলেন ডালমিয়া তখনই তিনি এ প্রস্তাব দেন যে, ফাঁকা সময়ে দ্বি-পাক্ষিক সিরিজ খেললে অনেক টাকাই তুলে নিতে পারবে বোর্ড। সেখান থেকে টিভি স্বত্ব, স্টেডিয়ামের ভেতরের স্বত্ব সব মিলিয়ে একটি ম্যাচ থেকেই আয় হতে পারে ৫০ কোটি রুপিরও বেশি। তাই আইসিসি কম টাকা দিলেও সেই টাকা ভিন্ন পরিকল্পনায় পুষিয়ে নেওয়ার চিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এখন এই পথে কতটুকু তারা আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে পারে সেটাই এখন দেখার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammad Milki ৯ মে, ২০১৭, ৮:৫৬ এএম says : 0
Bharot Always Like Drink Muddy Water Instead Of Clean Water.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন