শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইতিহাস গড়তে পারবে অ্যাটলেটিকো?

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফাইনালে উঠতে প্রথম লেগের তিন গোলের ঘাটতি পূরণ করতে হবে অ্যাটলেটিকো মাদ্রিদকে। ইতিহাস বলেছে, চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে প্রথম লেগের ২ গোলের ঘাটতিই পূরণ করতে পরেনি কোন দল। অবশ্য পরিসংখ্যান যে সব সময় একই কথা বলে না, শেষ আটে পিএসজির বিপক্ষে সেটা প্রমাণ করেছে বার্সেলোনা। তবে প্রতিপক্ষ নামটির কথাও তো ভাবতে হবে। নামটি যে রিয়াল মাদ্রিদ! ভাবনাটা তাই যতটুকু সহজ, বাস্তবতা ঠিক ততটুকুই কঠিন।
সান্তিয়াগো বার্নাব্যু থেকে ৩-০ গোলে হেরে ফিরেছিল অ্যাটলেটিকো। দ্বিতীয় লেগের ম্যাচে আজ তারা খেলবে নিজেদের মাঠে। ভিসেন্তে ক্যালডেরণের পরিসংখ্যান অবশ্য তাদের পক্ষেই। ইউরোপিয়ান প্রতিযোগীতায় এখানে তারা ৩৫ ম্যাচের ২৯টিতেই জিতেছে। তবে এবার তো আর শুধু জয় নিয়ে ভাবলে চলছে না। ম্যাচ অতিরিক্ত সময়ে নিতেই ব্যবধানটা হতে হবে কমপক্ষে তিন গোলের, তাও আবার কোন গোল না খেয়ে। রিয়ালের অন্যতম বিশ্বসেরা আক্রমণভাগ একটি গোল করতে পারলেই সমীকরণটা আরো দুরঅতিক্রম্য হয়ে যাবে ডিয়েগো সিমিওনের শিষ্যদের কাছে।
সাথে সিমিওনের সামনে চ্যালেঞ্চ হয়ে দেখা দিয়েছে দলের ইনজুরি সমস্যাও। নিয়মিত দলের চার ডিফেন্ডারকে আজ তিনি পাবেন না, শংশয়ে আছে আরো একজন। যে কারণে হাত বাড়াতে হয়েছে ‘বি’ দলের দিকে। আর এই দুর্বলতাই হয়তো আরো ভয়ঙ্কর করে তুলবে প্রথম লেগের হ্যাটট্রিক হিরো ক্রিশ্চিয়ানো রোনালদোকে।
চোট সমস্যা যে জিনেদিন জিদান শিবিরেও নেই তা নয়। গ্যারেথ বেলকে হয়তো তিনি পাবেন না। প্রথম লেগে হ্যমস্ট্রিং ইনজুরিতে পড়া দানি কারবাহালও দলের বাইরে। তবে আশার কথা হল, এই ম্যাচ দিয়েই দলে ফিরতে পারেন পেপে। নিজেদের শেষ ম্যাচে গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়ার পর এমনটিই জানিয়েছিলেন জিদান। তাছাড়া বেল-কারবাহালদের বদলি খেলোয়াড়রাও যে দুর্দান্ত ফর্মে আছেন, তাতে দুশ্চিন্তা করার কথাও নয় রিয়াল কোচের।
পাহাড়সম চাপ নিয়েই তাই মাঠে নামতে হবে স্বাগতিকদের। অ্যাটলেটিকো কি পারবে সেই চাপ জয় করতে? নাকি টানা চতুর্থবারের মত নগর প্রতিদ্ব›দ্বীদের কাছে হেরে বিদায় নিতে হবে আসর থেকে? দলের মিডফিল্ডার সাউল নিগুয়েজ অবশ্য সমর্থকদের আশ্বস্থ করে বলেছেন, ‘আমরা আমাদের সবটুকুই দিয়ে দেব যেন ভক্তদের খুশি করতে পারি।’
জিদানও দিয়ে রেখেছেন পাল্টা হুমকি, ‘যাই ঘটুক না কেন, আপনি সবসময়ই চাইবেন নিজের কোয়ালিটিটা জানান দিতে। আমরা তাদের বিপক্ষে দুইটা ফাইনাল জিততে পারি। কিন্তু এটা ভিন্ন একটা ম্যাচ। অস্ত্র তাদেরও আছে, আমাদেরও। আমরা চাইব আমাদেরটা দেখাতে। আমরা আমাদের জয়ের ধারা থামাতে চাই না।’

 

অ্যাটলেটিকো মাদ্রিদ মোট ম্যাচ ২৪ রিয়াল মাদ্রিদ
গোল জয় ড্র জয় গোল
২৬ ৮ ৬ ১০ ৩৪

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jubayer ১০ মে, ২০১৭, ৯:০৩ পিএম says : 0
yes win অ্যাটলেটিকো মাদ্রিদ
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন