শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একই গ্রুপে জামাল-রাসেল

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অবশেষে ঘরোয়া ফুটবলের মৌসুম সূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপ মাঠে গড়াচ্ছে। দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ১৩ মে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। আসরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১২টি দল চার গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে। একই গ্রুপে জায়গা হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্রের।
বকেয়া পাওনা আদায় ও অন্যান্য দাবি-দাওয়া নিয়ে যেখানে প্রিমিয়ার লিগের সাত ক্লাব জোট বেধে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) চিঠি দিচ্ছে, সেখানে গতকাল অনেকটা ঘটা করেই ফেডারেশন কাপের ড্র অনুষ্ঠিত হয়েছে। বাফুফে ভবনে আয়োজিত এই ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, নির্বাহী সদস্য ফজলুর রহমান বাবুল, ইলিয়াস হোসেন ও পৃষ্ঠপোষক ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন। ড্র অনুযায়ী ‘এ’ গ্রæপে জায়গা হয়েছে ঢাকা আবাহনী লিমিটেড, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও সাইফ স্পোর্টিং ক্লাবের। ‘বি’ গ্রæপে শেখ জামাল, শেখ রাসেলের সঙ্গে আছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। ‘সি’ গ্রæপের দলগুলো হলো- চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর ‘ডি’ গ্রæপে আছে- ব্রাদার্স ইউনিয়ন, রহমতগঞ্জ ও টিম বিজেএমসি। চার গ্রæপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল উঠবে কোয়ার্টার ফাইনালে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিদিন দু’টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ৪ জুন। ফেডারেশন কাপের ড্র অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্ন ছিলো প্রিমিয়ার লিগের সাত ক্লাব বকেয়া পাওনা আদায়ে যেখানে সোচ্চার, সেখানে তারা কী ফেডারেশন কাপে অংশ নেবে?
এমন প্রশ্নের উত্তরে বাফুফের সিনিয়র সহ-সভাপতি এবং লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী বলেন, ‘সাত ক্লাবের সিদ্ধান্তের বিষয়টি আমাদের জানা নেই। বাফুফের সঙ্গে ক্লাবগুলোর লেনদেন সবসময়ই থাকে। তবে মৌসুমকে সামনে রেখে যেহেতু ক্লাবগুলো এবার শক্তিশালী দল গঠন করেছে, সেহেতু আমার বিশ্বাস তারা খেলবে ফেডারেশন কাপে।’ এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ওয়ালটন হলেও কো-স্পন্সর হিসেবে থাকছে ট্রান্সকম ফুড লিমিটেড, প্রগতী ইনস্যুরেন্স, ইস্টার্ন ব্যাংক, প্রাইম ডিস্ট্রিবিউশন গ্রæপ ও ট্রেজার সিকিউরিটিস লিমিটেড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন