ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

ইসলামী বিশ্ব

আফগানিস্তানে বোমায় নিহত ৭

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় হিরাত প্রদেশে একটি রাস্তার পাশে পুঁতে রাখা বোমার বিস্ফোরণে তিন নারী ও দুই শিশুসহ সাত বেসামরিক লোক নিহত হয়েছে। গতকাল বুধবার দেশটির পুলিশ একথা জানিয়েছে। প্রাদেশিক পুলিশের মুখপাত্র আব্দুল আহাদ ওয়ালিজাদা বলেন, আদরাস্কান জেলায় এই ঘটনাটি ঘটে। একটি গাড়িটি সদর রাস্তায় পেতে রাখা একটি বোমাকে আঘাত করলে তা বিস্ফোরিত হয়। বিস্ফোরণে গাড়ির সকল আরোহীরা প্রাণ হারায়। নিহতরা একই পরিবারের সদস্য। সিনহুয়া।
ফিজির দিকে আসছে এলা
ইনকিলাব ডেস্ক : গ্রীষ্মাঞ্চলীয় সাইক্লোন এলা বৃহস্পতিবার থেকে ফিজির দিকে অগ্রসর হয়ে দ্বীপ রাষ্ট্রটির আরো কাছে চলে আসবে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় আবহাওয়া অফিস একথা জানিয়েছে। এক ক্যাটাগরির সাইক্লোনটির কেন্দ্র ফিজির তৃতীয় বৃহত্তম দ্বীপ ভানুয়াবালাভু থেকে ৬১৫ কিলোমিটার উত্তরপূর্বে অবস্থান করছে। ফিজির আবহাওয়া বিভাগের জ্যেষ্ঠ পূর্বাভাসকারী স্টিভেন মেকে বুধবার বলেছেন, সাইক্লোনের প্রভাবে বুধবার থেকে ফিজিতে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বর্তামানে সাইক্লোনটি হোঙ্গার বাইরে অবস্থান করছে। সিনহুয়া।
নিখোঁজ তিন কম্বোডিয়ান রক্ষীর লাশ উদ্ধার
ইনকিলাব ডেস্ক : মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর নিখোঁজ তিন সদস্যের লাশ পাওয়া গেছে। এই নিয়ে দেশটিতে বিদ্রোহী গোষ্ঠীর হামলায় কম্বোডিয়ার চার সৈন্য প্রাণ হারাল। গতকাল বুধবার কম্বোডিয়ার প্রতিরক্ষা বিষয়ক মুখপাত্র একথা জানান। কম্বোডিয়ার জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র শুম সোচেয়াত বার্তা সংস্থা সিনহুয়াকে বলেন, আমি অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে হামলার পর নিখোঁজ তিন কম্বোডিয়ান সৈন্যের লাশ পাওয়া গেছে। গত মঙ্গলবার ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দূরে লাশগুলো পাওয়া যায়। এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই হামলায় শান্তিরক্ষী বাহিনীর আট সদস্য আহত হয়েছে। এদের একজন কম্বোডিয়ান ও সাত জন মরক্কোর সৈন্য। এই ঘটনায় এখনও মরক্কোর আরো এক সৈন্য নিখোঁজ রয়েছে। সিনহুয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন