রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিদায় মিসবাহ-ইউনিস

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মিসবাহ-ইউনিসের বিদায়ের জন্য একটু একটু করে সাজাতে থাকা উৎসবের মঞ্চটা হঠাৎই যেন এক দমকা হাওয়া এসে গুড়িয়ে দিতে চাইল। কিন্তু বোলার থেকে ব্যাটসম্যান বনে গিয়ে শক্ত হাতে তা প্রতিহত করলেন মোহাম্মাদ আমির, ইয়াসির শাহ ও হাসান আলী। ৯০ রানে ৭ উইকেট হারানো পাকিস্তানও ওয়েস্ট ইন্ডিজকে ছুড়ে দিলো ৩০৪ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য।
ডমিনিকার শেষ দিনের ¯েøা ও ভগ্ন উইকেটে এই রানই যে তাদের টপকানো দুরহ তা ৭ রানে ১ উইকেট হারিয়ে চতুর্থ দিনেই জানান দিয়েছিল ক্যারিবীয়রা। গতকাল এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেটে ৬৬ রান করেছে সেজন হোল্ডারের দল। বাকি ৭ উইকেটে এখনো তাদের করতে হবে ২৩৮ রান। ইয়াসির নেন ২ উইকেট, অন্যটা আমিরের। তিন ম্যাচের সিরিজে বিরাজ করছে ১-১ সমতা।
১২৯ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা পাকিস্তান দলের সেরা দুই তারকার বিদায় শোকেই কি এমন বেশামাল হয়ে গিয়েছিল? ৮ রানে ২ উইকেট হারানোর ধাক্কাটা সামলে নেয়ার চেষ্টা করছিলেন শান মাসহুদ ও গার্ড অব অনার পেয়ে মাঠে নামা ইউনিস খান। ৪৯ রানের জুটিও গড়েছিল তারা। কিন্তু শান ফিরতেই আবারো মড়ক লাগে পাক ইনিংসে। ৩২ রানের মধ্যে হারিয়ে বসে আরো ৬ উইকেট। গার্ড অব অনার পেয়ে মাঠে নামা অধিনায়ক মিসবাহ-উল-হকের ব্যাটও থেমে যায় ২ রানে।
 এই অবস্থা থেকে দলকে উদ্ধার করেন ব্যাটিং বনে যাওয়া ইয়াসির শাহ। অষ্টম উইকেটে আমিরকে নিয়ে ৬১ ও নবম উইকেটে হাসান আলীকে নিয়ে ২৩ রানের জুটি গড়ার পর ইনিংস ঘোষনারও বন্দবস্ত করেন ইয়াসির। এবার বল হাতে ইয়াসিরের জ্বলে ওঠার পালা।
পাকিস্তান : ৩৭৬ ও ৫৭ ওভারে ১৭৪/৮ ডিক্লে. (আজহার ৩, মাসুদ ২১, বাবর ০, ইউনুস ৩৫, মিসবাহ ২, শফিক ১৩, সরফরাজ ৪, আমির ২৭, ইয়াসির ৩৮*, হাসান ১৫*; গ্যাব্রিয়েল ২/২৪, জোসেফ ৩/৫৩, চেইস ১/৩১, হোল্ডার ০/৭, বিশু ২/৫৪)। ওয়েস্ট ইন্ডিজ  : ২৪৭ ও ২৮ ওভারে ৭/১ (ব্রেথওয়েট ৬, পাওয়েল ৪, হেটমায়ার ২৫, হোপ ১৭*, চেইস ১৩*; আমির ১/৮, আব্বাস ০/১২, ইয়াসির ২/৪৩), হাসান ০/৩)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন