বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্যাটসম্যানদের দাপটে চতুর্থ রাউন্ড ড্র

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : তৃতীয় দিনেই ড্র’র আভাস দিচ্ছিল বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডের দুটি ম্যাচই। গতকাল অনুমিতভাবেই সেই পরিণতি কক্সবাজারের খেলাগুলো। তবে প্রাপ্তির বিচারে এদিনও রানের খাতায় নাম লিখিয়েছেন আরো দুই ব্যাটসম্যান। শেষ দিনে শতক করেছেন শাহরিয়ার নাফীস ও শামসুর রহমান শুভ।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম অ্যাকাডেমি মাঠে ৩ উইকেটে ২৩৭ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করে উত্তরাঞ্চল। ৭ উইকেটে ৩৯০ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দলটি। সর্বোচ্চ ১২৬ রান আসে আগের দিন শতক পাওয়া নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে। আরিফুল হক ৭১ ও অধিনায়ক নাঈম ইসলাম ৬৫ রানের দুটি ভালো ইনিংস খেলেন। দক্ষিণাঞ্চলের অধিনায়ক আব্দুর রাজ্জাক ১৬৭ রানে নেন তিন উইকেট। ৩৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শাহরিয়ারের শতকে ২ উইকেটে ১৮২ রান করে দক্ষিণাঞ্চল। এরপর ড্র মেনে নেন দুই অধিনায়ক। ১০১ রানে অপরাজিত থাকেন শাহরিয়ার। তার ১৪৭ বলের ইনিংসটি ১৪টি চার ও একটি ছক্কা সমৃদ্ধ। ৪৩ রান আসে এনামুল হকের ব্যাট থেকে। ২৯ রান করেন ফরহাদ রেজা। ম্যাচসেরা হয়েছেন সানজামুল ইসলাম।
শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রকিবুল হাসানের ডাবল সেঞ্চুরি ও তানভীর হায়দারের সেঞ্চুরিতে ৮ উইকেটে ৫৮৮ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল মধ্যাঞ্চল। জবাবে শেষ দিনের প্রথম সেশনে ৪৪২ রানে অলআউট হয়ে যায় পূর্বাঞ্চল। ১৪৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শামসুরের সেঞ্চুরিতে ওয়ালটন মধ্যাঞ্চল ৪ উইকেটে ১৯৯ রান তোলার পরই ড্র মেনে নেয় দুই দল।
আগের দিনের ৭ উইকেটে ৩৭৬ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনে ব্যাট করতে নামে পূর্বাঞ্চল। মোহাম্মদ সাইফউদ্দিন ৪৫ ও কামরুল হাসান রাব্বি ১৩ রান নিয়ে দিনের খেলা শুরু করেন। ফলোঅন এড়াতে ৩ উইকেট হাতে নিয়ে পূর্বাঞ্চলের দরকার ছিল ৬৩ রান। সকালে ৪ রান যোগ করতেই বিদায় নেন কামরুল। দলীয় ৩৮২ রানে কামরুলকে (১৭) শামসুর রহমানের ক্যাচ বানিয়ে ফেরান পেসার মোহাম্মদ শরীফ।
নবম উইকেটে রাতাতুল ফেরদৌসের সঙ্গে ৬০ রানের জুটি গড়ে ফলোঅন এড়ান সাইফউদ্দিন। এরপরই পরপর দুই বলে রাহাতুল (২৯) ও আবু জায়েদকে (০) ফিরিয়ে ৪৪২ রানে পূর্বাঞ্চলের প্রথম ইনিংস গুটিয়ে দেন শরীফউল্লাহ। ১৮০ বলে ৭ চারে ৭৭ রানে অপরাজিত থাকেন সাইফউদ্দিন। ৬২ রানে ৩ উইকেট পান মধ্যাঞ্চলের বোলার শরীফউল্লাহ। মোহাম্মদ শরীফ ৭২ রানে ২টি এবং শহীদ, শুভাগত হোম, মোশাররফ  হোসেন রুবেল ও তানভীর হায়দার একটি করে উইকেট নেন।
১৪৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শামসুরের সেঞ্চুরিতে ওয়ালটন ৪ উইকেটে ১৯৯ রান তোলার পরই ড্র হয়ে যায় ম্যাচটি। ১৪৮ বলে ১১ চার ও ২ ছক্কায় ১২৫ রানে অপরাজিত থাকেন শামসুর। মার্শাল আইয়ুব দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেন। ম্যাচসেরা হয়েছেন রকিবুল।

স ং ক্ষি প্ত স্কো র
ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল-ওয়ালটন মধ্যাঞ্চল
ওয়ালটন মধ্যাঞ্চল : ৫৮৮/৮ (রাকিবুল ২২৮*, তাভির ১১০, মার্শাল ৮১, জাবিদ ৪৭, ফেরদৌস ৩/২২৪, সাইফুদ্দিন ২/১০০); ও দ্বিতীয় ইনিংস : ১৯৯/৪ (৪৮ ওভারে), শুভ ১২৫*, জাবিদ ১৫, মার্শাল ২৫, আল-আমিন ১৭, তানভীর ১৪*, রাহাত ১/৭০, জায়েদ ১/৫৩, রাব্বি ১/২৩, মুমিনুল ১/৩৬। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ১ম ইনিংস : ৩৭৬/৭  (মোমিনুল ৮৯, অলক ৭৩, ইয়াসির ৫৯, জাকির ৩৮, ইমতিয়াজ ৩৭)। ফল : ড্র। ম্যাচ সেরা : রকিবুল (ওয়ালটন মধ্যাঞ্চল)

প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল-বিসিবি উত্তরাঞ্চল
বিসিবি উত্তরাঞ্চল ১ম ইনিংস : ২৯৬ ও ২য় ইনিংস ৩৯০/৭ (৯৪.৪ ওভারে) জহুরুল ৭৪, শান্ত ১২৬, নাঈম ৬৫, আরিফুল ৭১, সানজামুল ৩৬; প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ১ম ইনিংস  ৩৪১ (তুষার ৯৬,আনামুল ৭০, নাফিস ৫২, সানজামুল ৬/১১৬); ও ২য় ইনিংস ১৮২/২ (৪৭.১ ওভারে) নাফীস ১০১*, বিজয় ৪৩, ফরহাদ ২৯, সাকলাইন ১/৫৬, নাঈম ১/১২।
ফল : ড্র। ম্যাচ সেরা : সানজামুল (বিসিবি উত্তরাঞ্চল)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন