শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

রেলমন্ত্রী আজ আমনুরা বাইপাস রেলপথ উদ্বোধন করবেন

প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১০:২৩ পিএম, ২০ মে, ২০১৭

বিশেষ সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জ আমনুরায় বাইপাস রেলপথ উদ্বোধন আজ। রেলমন্ত্রী মো. মুজিবুল হক আজ বেলা ১১টায় আমনুরা বাইপাস রেলস্টেশনে এই রেলপথের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রæতি অনুযায়ী এ বাইপাস রেলপথের নির্মাণ কাজ সম্পন্ন করেছে বাংলাদেশ রেলওয়ে। ২০১১ সালের ২৩ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ কলেজ মাঠে এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত সরাসরি আন্ত:নগর ট্রেন চালুর ঘোষণা দেন। সরাসরি ট্রেন চালুর ক্ষেত্রে জরুরী ছিল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরায় বাইপাস রেলপথ নির্মাণ। রেলওয়ে সূত্র জানায়, বাইপাস রেলপথ চালু হলে রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত ট্রেনের গন্তব্যে পৌঁছার সময় অনেক কমে আসবে।
রেলওয়ে সূত্রে জানা গেছে, ২১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে রেলপথটির নির্মাণ কাজ শেষ হয়েছে। আজ উদ্বোধনের পর থেকে এই রেলপথ দিয়ে রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত ট্রেন চলবে। তবে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত সরাসরি আন্ত:নগর ট্রেন চালু হতে সময় লাগবে বলে রেলওয়ের উর্ধ্বতন এক কর্মকর্তা জানান। তিনি বলেন, রেলপথ থাকলে ট্রেন চালু করতে খুব বেশি বেগ পেতে হয়না। এটা যেকোনো সময় চালু হয়ে যাবে।
জানা গেছে, আমনুরা বাইপাস রেলপথ উদ্বোধনের জন্য রেলমন্ত্রী গতকাল শনিবার রাতে ট্রেনযোগে ঢাকা থেকে রাজশাহীর পথে রওনা করেছেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে আবার বিকালে তিনি রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
শাহাদাৎ হোসেন ২১ মে, ২০১৭, ২:০৭ এএম says : 0
রেলমন্ত্রী ও সরকারকে অসংখ্য ধন্যবাদ।
Total Reply(0)
parvez ২১ মে, ২০১৭, ১১:২৬ এএম says : 0
"তবে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত সরাসরি আন্ত:নগর ট্রেন চালু হতে সময় লাগবে বলে রেলওয়ের উর্ধ্বতন এক কর্মকর্তা জানান। তিনি বলেন, রেলপথ থাকলে ট্রেন চালু করতে খুব বেশি বেগ পেতে হয়না। এটা যেকোনো সময় চালু হয়ে যাবে। "-হবে না। বাস মালিক রা রেলওয়ের কর্তাদেরকে ঘুষ দেবে যাতে ওটা না হয়।
Total Reply(0)
Asad ২১ মে, ২০১৭, ১১:৩৬ এএম says : 0
Thanks to our government for this good work...... We are very happy with this govt......
Total Reply(0)
md. mahbubul haque ২১ মে, ২০১৭, ১০:৪২ পিএম says : 0
আমনুরা বাইপাস রেলপথ উদ্বোধন হওয়ায় এ অঞ্চলের রেল যোগাযোগ আরও উন্নতি হলো। সেজন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। এদেশের নাগরিক হিসেবে এই অঞ্চলের রেল যোগাযোগের উন্নতিসহ রংপুর বিভাগ ও খুলনা বিভাগের কয়েকটি জেলার সঙ্গে রেল যোগাযোগ উন্নয়নের লক্ষ্যে কিছু বলতে চাই, যা নিম্নরূপঃ (ক) চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন হতে শিবগঞ্জ-কানসাট-গোমস্তাপুর-রহনপুর রেলস্টেশন হয়ে-পোড়সা-সাপাহার-পত্নীতলা-ধামুইরহাট/বাদলগাছী/মহাদেবপুর-জয়পুরহাট রেলস্টেশন/আক্কেলপুর রেলস্টেশন পর্যন্ত ব্রডগেজ রেললাইন নির্মাণ করা হোক; (খ) রাজশাহী রেলস্টেশন থেকে আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশন পর্যন্ত বিদ্যমান সিঙ্গেল ব্রডগেজ রেললাইনের পার্শ্বে কম সময়ের স্বার্থে আরো একটি ব্রডগেজ রেললাইন নির্মাণ অর্থাৎ ডাবল ব্রডগেজ রেললাইনে পরিণত করা হোক; (গ) চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী রেলস্টেশন হতে পঞ্চগড় রেলস্টেশন পর্যন্ত এক জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হোক; (ঘ) চিলাহাটি রেলস্টেশন থেকে পঞ্চগড় রেলস্টেশন হয়ে করতোয়া নদীর ঐ পারে পঞ্চগড় শহরের পার্শ্বেই নয়নাভিরাম রেলস্টেশন ভবন তৈরিসহ তেঁতুলিয়া-বাংলাবান্ধা পর্যন্ত ব্রডগেজ রেললাইন নির্মাণ করা হোক; (ঘ) পার্বতীপুর রেলওয়ে জংশন স্টেশন থেকে কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশন হয়ে শান্তাহার রেলওয়ে জংশন স্টেশন পর্যন্ত বিদ্যমান মিটারগেজ রেললাইনের পরিবর্তে ব্রডগেজ রেললাইনে রূপান্তরিত করা হোক; (ঙ) কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশন থেকে বুড়িমারী রেলস্টেশন পর্যন্ত বিদ্যমান মিটারগেজ রেললাইনের পরিবর্তে ব্রডগেজ রেললা্ইনে রূপান্তরিত করা হোক; (চ) তিস্তা রেলওয়ে জংশন স্টেশন থেকে কুড়িগ্রাম রেলওয়ে জংশন স্টেশন পর্যন্ত বিদ্যমান মিটারগেজ রেললাইনের পরিবর্তে ব্রডগেজ রেললাইনে রূপান্তরিত করা হোক; (ছ) কুড়িগ্রাম রেলওয়ে জংশন স্টেশন থেকে নাগেশ্বরী-ভুরুঙ্গামারী সম্ভব হলে আরোও পিছনে নতুন ব্রডগেজ রেললাইন নির্মাণ করা হোক। (জ) কুড়িগ্রাম রেলওয়ে জংশন স্টেশন থেকে রমনাবাজার রেলস্টেশন পর্যন্ত বিদ্যমান মিটারগেজ রেললাইনকে ব্রডগেজ রেললাইনে রূপান্তর করা হোক; (ঝ) রমনাবাজার রেলস্টেশন থেকে সুন্দরগঞ্জ হয়ে বামনডাঙ্গা/নলডাঙ্গা রেলস্টেশন পর্যন্ত নতুন ব্রডগেজ রেললাইন নির্মাণ করা হোক। (ঞ) নির্মিয়মান পাবনা-ঢালারচর পর্যন্ত ব্রডগেজ রেললাইনকে মানিকগঞ্জ-সাভার হয়ে ঢাকা (কমলাপুর) পর্যন্ত বর্ধিত করা হোক; (ট) ভেড়ামারা রেলস্টেশন হতে দৌলতপুর-গাংনী-মেহেরপুর-মুজীবনগর-দামুড়হুদা/কার্পাশডাঙ্গা- জয়রামপুর রেলস্টেশন/দর্শনা রেলস্টেশন হয়ে ঝিনাইদহ-মাগুরা-কামারখালী ঘাট রেলস্টেশন পর্যন্ত ব্রডগেজ রেললাইন নির্মাণ হোক।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন