শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিদেশের মাটিতে বাংলাদেশ

| প্রকাশের সময় : ২২ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার
ওপেন কারাতেতে স্বর্ণ
মালয়েশিয়ার কুয়ালালামপুরে মাইলো আন্তর্জাতিক ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপে এক স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ। এছাড়া আরো তিনটি রুপাও জিতেছে তারা। বাংলাদেশ দলের মো. দ্বীন ইসলাম মৈশান মাইনাস ৬০ কেজি কুমিতে ইভেন্টে ইন্দোনেশিয়ার খেলোয়াড় ড্যানি আর্দনিয়াহকে হারিয়ে স্বর্ণ জেতেন। এছাড়া ওপেন মাস্টার্স কুমিতে ও কাতা ইভেন্টে অংশ নিয়ে দু’টি রুপা একাই জেতেন বাংলাদেশ পুলিশ দলের বর্ষসেরা (২০১৬) কারাতেকা দ্বীন ইসলাম। মাইনাস ৬৭ কেজি কুমিতে অন্য রুপাটি জেতেন জুয়েল রক্ষিত।

টিটিতে চার ব্রোঞ্জ
সাউথ এশিয়ান টেবিল টেনিস (টিটি) চ্যাম্পিয়নশিপে চার ব্রোঞ্জপদক জয় করেছে বাংলাদেশ দল। এর মধ্যে ক্যাডেট গ্রæপের একক ও দলগত এবং জুনিয়র গ্রæপে দলগত ও দ্বৈতে। ক্যাডেট গ্রæপের দলগতে বাংলাদেশ ৩-০ সেটে মালদ্বীপকে এবং ৩-১ সেটে পাকিস্তানকে হারালেও ভারতের কাছে ৩-০ সেটে হেরে যায়। আর রুপা জয়ের লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ৩-২ সেটে হেরে যায় লাল-সবুজরা। বাংলাদেশের মুনতাসির হৃদয় তার এককের দু’টি সেটে জিতলেও ইমন হেরেছেন দু’টিতেই। এই ডিসিপ্লিনের একক সেমিফাইনালে ভারতের এক নম্বর খেলোয়াড়ের বিপক্ষে তীব্র প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ খেলায় হেরে ব্রোঞ্জ জেতেন হৃদয়। ক্যাডেট একক ও দলগত এবং জুনিয়র দ্বৈতে একাই তিনটি ব্রোঞ্জপদক জয় করেন মুনতাসির হৃদয়। এছাড়া জুনিয়র দলগতের হয়ে ব্রোঞ্জপদকও জিতেন তিনি। ওই দলে মুনতাসির ছাড়াও সাব্বির এবং ইমরান হাসান ছিলেন।

সেমিফাইনালে জহির
ইয়ুথ অ্যাথলেটিক্সের ৪০০ মিটার স্প্রিন্টের সেমিফাইালে উঠেছেন মো. জহির রায়হান। গতকাল থাইল্যান্ডে অনুষ্ঠিত দ্বিতীয় চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটারে বাংলাদেশের জহির তৃতীয় হিটে ৪৯.১২ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়ে সেমিফাইনালে ওঠেছে। এটাই জহিরের ক্যারিয়ার সেরা টাইমিং। গত বছর মে মাসে জাতীয় অ্যাথলেটিকসে তার টাইমিং ছিল ৫০.১ সেকেন্ড।
 
বাস্কেটবলে জয়
সাউথ এশিয়ান বাস্কেটবল চ্যাম্পিয়নশিপে জয় পেয়েছে বাংলাদেশ। তারা হারিয়েছে শ্রীলঙ্কাকে। গতকাল মালদ্বীপে অনুষ্ঠিত আসরের দ্বিতীয় দিনের খেলায় বাংলাদেশ ৯০-৮০ পয়েন্টে হারায় লঙ্কানদের। দিনের অন্য খেলায় নেপাল ৬১-৫৯ পয়েন্টে হারায় স্বাগতিক মালদ্বীপকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন