শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গ্রুপ সেরা হয়ে শেষ আটে আবাহনী

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মৌসুম সূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপের ‘এ’ গ্রæপ সেরা হয়ে আসরের শেষ আটে জায়গা করে নিলো বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ ম্যাচে আবাহনী ১-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে একমাত্র গোলটি করেন রুবেল মিয়া। নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে এই গ্রæপ থেকে আগেই শেষ আট নিশ্চিত করেছিলো মুক্তিযোদ্ধা। কাল তাদের সামনে ছিলো সেরা হওয়ার সুযোগ। কিন্তু তা আর হলো না। সাইফের বিপক্ষে ড্র ও মুক্তিযোদ্ধাকে হারিয়ে গ্রæপ চ্যাম্পিয়ন হলো আবাহনীই। কোয়ার্টার ফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ‘ডি’ গ্রæপের রানার্সআপ ব্রাদার্স ইউনিয়ন ক্লাব লিমিটেডকে। ম্যাচটি মাঠে গড়াবে ২৬ মে। পরের দিন কোয়ার্টারে মুক্তিযোদ্ধার মুখোমুখি হবে জায়ান্ট কিলার রহমতগঞ্জ।
কাল মুক্তিযোদ্ধার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিলো আবাহনী। জয়ের লক্ষ্যে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে তারা। ম্যাচের ১৬ মিনিটে ওয়ালী ফয়সালের কর্নারের বলে টোকা দিলেই গোল পেত আবাহনী। কিন্তু তা পারেননি ডারবো ল্যান্ডিং। ১৮ মিনিটে  সোহেল রানার কাট ব্যাকে আবাহনী ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনের নীচু শট ফিরিয়ে দেন মুক্তির গোলরক্ষক। প্রায় আধঘন্টা অপেক্ষার পর অবশেষে গোল পায় ঢাকার আকাশী-হলুদরা। ম্যাচের ৩০ মিনিটে রুবেল মিয়ার গোলে এগিয়ে যায় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। এসময় ল্যান্ডিংয়ের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে মুক্তিযোদ্ধার তিন ডিফেন্ডারের মাথার ওপর দিয়ে চমৎকার শটে গোল করেন জীবন (১-০)।
প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করে আবাহনী। রুবেলের নীচু ক্রসে জীবন শট না নিয়ে হেড করতে গিয়ে ব্যর্থ হন। ৫৫ মিনিটে ল্যান্ডিংয়ের শট গোললাইন থেকে হেড করে ফেরান মুক্তির ডিফেন্ডার সৈকত রভৗমিক। ৬৬ মিনিটে ম্যাচে ফেরার দারুণ সুযোগ  পেয়েছিল মুক্তিযোদ্ধা। কিন্তু ডি-বক্সের ভেতর থেকে মনির আলমের জোরালো ভলি ক্রসবারের উপর দিয়ে যায়। আগামীকাল থেকে শুরু হবে  কোয়ার্টার ফাইনালের খেলা। প্রথম ম্যাচে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন