শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্যানচেস্টার হামলায় আক্রান্ত ক্রীড়াঙ্গনও

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সুইডেনের রাজধানী স্টোকহোমে আজ রাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে উয়েফা ইউরোপা লিগের ফাইনাল। সেখানে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ আয়াক্স। ম্যাচকে ঘিরে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হলেও কতৃপক্ষকে উদ্বিগ্ন করে তুলেছে সাম্প্রতিক ম্যানচেস্টারে ঘটে যাওয়া সন্ত্রাসী হামলার ওই ঘটনা। সোমবার রাতে ম্যানচেস্টারের অ্যারোনায় মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে সেই বিস্ফোরণের ঘটনায় প্রাণ হারান ২২ জন মানুষ,গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন ৫৯ জন।
এই কনসার্টে উপস্থিত ছিলেন সাবেক বার্সেলোনা ও বর্তমান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার স্ত্রী ও দুই সন্তান। তবে তারা সুস্থ আছেন বলে যানা যায়। ঘটনার পরপরই ম্যানচেস্টার সিটির ইতিহাদ স্টেডিয়ামে খোলা হয় সাহায্য ক্যাম্প। এতকিছুর পরও ইউরোপিয়ান ফুটবলের গভার্নিং বডি, উয়েফা জানায়, যথাসময়েই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি। এক অফিসিয়াল বিবৃতিতে তারা জানায়, ‘স্টোকহোমে অনুষ্ঠেয় উয়েফা ইউরোপা লিগের ফাইনাল ম্যাচে হামলা হতে পারে এমন কোন রিপোর্ট আমাদের কাছে নেই। এ বিষয়ে উয়েফা স্থানীয় প্রসাশনের সাথে কাজ করছে।’ বিবৃতিতি দর্শকদের যথাসময়ে গ্যালারির সিট দখলে নেয়ারও আহŸান জানানো হয়। তবে এ উপলক্ষে গতকালের সংবাদ সম্মেলন বাতিল ঘোষণা করে ম্যান ইউ ক্লাব কর্তৃপক্ষ।
আগামী শনিবার চেলসি ও আর্সেনালের মধ্যকার এফএ কাপের ফাইনাল যথাসময়ে ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বলেও জানায় ফুটবল অ্যাসোসিয়েশন।
ওদিকে ১ জুন থেকে ইংল্যান্ডে শুরু হচ্ছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। এই আসর শেষ না হতেই শুরু হবে মহিলা বিশ্বকাপ। আর এই দুই আসরের নিরাপত্তা নিয়ে চিন্তিত আইসিসি। শান্তিপূর্ণভাবে টুর্নামেন্ট শেষ করার জন্য নিরাপত্তা ব্যববস্থা পুনঃপর্যালোচনা করার সিন্দান্তের কথাও জানিয়েছে ক্রিকেটের এই কর্তা সংস্থা। একটি বিবৃতি আইসিসি জানায়, ‘ম্যানচেষ্টারের ভয়ঙ্কর হামলায় ক্ষতিগ্রস্থ প্রত্যকের বিষয়েই আমরা চিন্তিত। চ্যাম্পিয়ন্স ট্রফি ও মহিলা বিশ্বকাপের নিরাপত্তাকে অগ্রাধিকার দিচ্ছে আইসিসি ও ইসিবি। উভয় টুর্নামেন্টের জন্য একটি শক্তসমর্থ্য নিরাপত্তার পরিকল্পনা নিশ্চিত করার জন্য টুর্নামেন্টের ডিরেক্টরের থেকে পরামর্শ নিয়ে ইসিবি ও আইসিসি এসাথে কাজ করছে। আগামী দিনগুলোওে আমরা এক সাথে কাজ চালিয়ে যাবো এবং হুমকির মাত্রার সাথে আমাদের নিরাপত্তা পর্যালোচনা করবো। সার্বিক নিরাপত্তার বিষয়ে আমরা অবহিত এবং আমরা সবাইকে গ্যারান্টি প্রদানের জন্য আমাদের পদ্ধতিগুলো পর্যালোচনা করছি যাতে সবাই যতটা সম্ভব নিরাপদ হতে পারে। তবে নীতির কারণে আমরা আমাদের নিরাপত্তার বিষয়ে কোন বিবরণ প্রকাশ করছি।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন