বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জিতেই ফাইনালে সাউথ ও সেন্ট্রাল জোন

প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অনুর্ধ্ব-১৯ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে জয় পেয়েছে সেন্ট্রাল জোন ও সাউথ জোন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নর্থ জোনকে ১৬১ রানের ব্যবধানে হারায় সেন্ট্রাল জোন। সেন্ট্রালের হয়ে সাইফ ও জয়রাজ খেলেন যথাক্রমে ১৯৭ ও ২০৭ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ৩য় উইকেট দু’জন গড়ের ৩৮৬ রানের জুটি। ৮ উইকেট হারিয়ে ৪৪৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়ে নর্থ জোনকে ২৭৭ রানের লক্ষ্যে দেয় তারা। জবাবে মাত্র ৩০.৫ ওভারে ১১৫ রানেই গুটিয়ে যায় নর্থ জোন। তৌহিদ করেন সর্বোচ্চ ৩৮ রান। আরিফুল ৪টি, ও সাকির নেন ২টি করে উইকেটে। জোড়া শতকের সুবাদে ম্যাচসেরা নির্বাচিত হন সেন্ট্রাল জোনের জয়রাজ শেখ।
চট্টগ্রামের আরেক ভেন্যু এমএ আজিজ স্টেডিয়ামে ইস্ট জোনের বিপক্ষে সাউথ জোনের জয়টা ১৫৯ রানের। ২৯৫ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬৩.৪ ওভারে  ১৩৫ রানেই থেমে যায় ইস্ট জোনের ইনিংস। ফয়সাল ৩৫ ও মাহমুদ করেন ৩৪ রান। ২৯.৪ ওভার বল করে ইস্ট জোনের ছ’জন ব্যাটসম্যানকে একাই সাজঘরে ফেরান শাওন। এছাড়া শিফাত নেন ৩টি উইকেট। এর আগে সাউথের হয়ে দ্বিতীয় ইনিংসে অপরাজিত ১০২ রানের ইনিংস খেলেন রাব্বি হোসেন। ১০১ রানে ৬ উইকেট হারানোর পরও সাউথ জোন ইস্ট জোনকে যে ২৯৫ রানের লক্ষ্য দেয় তা মূলত ঐ রাব্বির কল্যাণেই। ম্যাচ সেরার পুরষ্কারও ওঠে তাই রাব্বির হাতে।
এই জয়ে সর্বোচ্চ ৩৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠেছে সাউথ জোন। দ্বিতীয় স্থানে থাকা সেন্ট্রাল জোনের সংগ্রহ ৩৪ পয়েন্ট। নর্থ ও ইস্ট জোনের সংগ্রহ যথাক্রমে ১৮ ও ১৭ পয়েন্ট করে। আগামী ৮-১১ মার্চ এমএ আজিজ স্টেডিয়ামে তালিকার শীর্ষ দুই দল সাউথ জোন ও সেন্ট্রাল জোনের মধ্যকার ফাইনালে অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন