শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নয় ম্যাচ পর দলে ফিরলেন সুয়ারেজ

প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক
বর্তমান ফুটবল বিশ্বে যেকোনো প্রতিপক্ষের জন্যই এক আতঙ্কের নাম হল লুইস সুয়ারেজ। ক্লাবের জার্সি গায়ে প্রতিনিয়তই তাকে দেখা যাচ্ছে ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতমরূপে। কিন্তু দেশের জার্সি গায়ে তার মাঠে নামা হয়নি প্রায় বছর দুই হতে চলল। সর্বশেষ মাঠে নেমেছিলেন সেই ২০১৪ বিশ্বকাপের ম্যাচে। এরপর আন্তর্জাতিক ফুটবলে ৯ ম্যাচ ও যেকোনো ধরনের ফুটবলে ৪ মাস নির্বাসিত থাকতে হয় বার্সেলোনার উরুগুয়ান তারকাকে। নিষেধাজ্ঞা কাটিয়ে ক্লাবের হয়ে ফিরেছেন আগেই। কিন্তু জাতীয় দলে নিষেধাজ্ঞার মেয়াদ পূর্ণ না হওয়ায় এতদিন ছিলেন নির্বাসিত। এবার নিষেধাজ্ঞা কাটিয়ে ব্রাজিল ও পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচকে সামনে রেখে বার্সা ফরোয়ার্ডকে দলে রেখেছেন উরুগুয়ান কোচ অস্কার তাবারেস।
ফুটবলভক্ত হলে নিশ্চয়ই জানেন সুয়ারেজের নিষেধাজ্ঞার কারণটা কি। গত ব্রাজিল বিশ্বকাপের গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে ইতালির ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনিকে কামড় দিয়ে ফুটবল ইতিহাসের আলোচিত একজন খলনায়ক বনে যান সুয়ারেজ। এরপর প্রতিদ্বন্দ্বিতামূলক আন্তর্জাতিক ফুটবলে তাকে ৯ ম্যাচ আর যেকোনো ধরনের ফুটবলে চার মাসের জন্য নিষিদ্ধ করেছিল ফিফা।
ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার দেয়া এই নিষেধাজ্ঞার পর উরুগুয়ের হয়ে তিনটি প্রীতি ম্যাচ খেলেন ২৯ বছর বয়সী সুয়ারেজ। চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে রয়েছেন দুর্দান্ত ফর্মে। সব ধরনের প্রতিযোগিতা মিলে ইতোমধ্যেই করেছেন ইউরোপ সর্বোচ্চ ৪১ গোল। এছাড়া গত পরশু ঘোষিত উরুগুয়ের ২৮ সদস্যের দলে জায়গা পেয়েছেন জাতীয় দলের হয়ে অভিষেকের অপেক্ষায় থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের ফুল-ব্যাক গিলের্মো ভারেলা। রাশিয়া বিশ্বকাপের জন্য দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে উরুগুয়ে। নিজেদের পঞ্চম ম্যাচটি খেলার জন্য তারা ব্রাজিলে পাড়ি জমাবে আগামী ২৬ মার্চ। এর চার দিন পর ঘরের মাঠে তারা মুখোমুখি হবেন পেরুর বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন