বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আসলাম চৌধুরীর জামিন আপিলেও বহাল কারামুক্তিতে বাধা নেই-আইনজীবী

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : সরকার উৎখাতের ষড়যন্ত্র করার অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি  নেতা আসলাম  চৌধুরীকে  দেয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।
গতকাল রোববার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারকের বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করেন। ফলে তার কারামুক্তিতে আইনগত কোন বাধা নেই বলে জানিয়েছেন এ মামলার আইনজীবীরা। আদালতে আসলাম চৌধুরীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন  খোকন। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি  জেনারেল মাহবুবে আলম। পরে মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, আসলাম  চৌধুরীর জামিন বহাল থাকায় এখন তার মুক্তিতে বাধা নেই।
ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠকের একাধিক ছবি গণমাধ্যমে আসার পর গত বছরের ১৫ মে বিএনপির যুগ্ম মহাসচিব আসলামকে  গ্রেফতার করা হয়। এরপর তার বিরুদ্ধে ২৫ মে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা করে পুলিশ। এতে অবৈধভাবে সরকারকে উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়। এ মামলায় তিনি হাইকোর্টে জামিন আবেদন করলে আদালত গত বছরের ৫ ডিসেম্বর রুল জারি করে। রুলে কেন তাকে নিয়মিত (স্থায়ী) জামিন  দেয়া হবে না, তা সরকারসহ সংশ্লিষ্টদের কাছে জানতে চাওয়া হয়। ওই রুলের ওপর চূড়ান্ত শুনানি  শেষে হাইকোর্টের একটি  বেঞ্চ গত ১৮ মে আসলাম চৌধুরীকে জামিন দেয়। রাষ্ট্রপক্ষ হাইকোর্টের আদেশ স্থগিত  চেয়ে চেম্বার আদালতে গেলে চেম্বার বিচারপতি বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত  বেঞ্চে পাঠায়। গতকাল শুনানি শেষে এ আদেশ দেন আপিল বিভাগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন