শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তারকাপতনে শুরু ফ্রেঞ্চ ওপেন

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফরাসি ওপেনের প্রথম দিনেই বড় অঘটনের শিকার হয়েছেন অ্যাঞ্জেলিক কারবার। প্রথম মহিলা খেলোয়াড় হিসেবে শীর্ষ বাছাই হয়ে খেলতে নেমে প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেছেন এই জার্মান তারকা। গতকাল শুরু হওয়া এই টুর্নামেন্টের প্রথম দিনে এক ঘন্টা ২২ মিনিটের লড়াইয়ে র‌্যাঙ্কিংয়ের ৪০তম বাছাই রাশিয়ার ইকাতেরিনা মাকারোভার কাছে ৬-২, ৬-২ গেমে হারেন কারবার। উন্মুক্ত যুগের ইতিহাসে এই প্রথম ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন বিশ্বের এক নম্বর নারী বাছাই। গত বছরও প্রতিযোগিতাটির প্রথম রাউন্ডে হেরে গিয়েছিলেন কারবার।
এই পরাজয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান হারাতে হতে পারে ২৯ বছর বয়সী তারকাকে। প্যারিসের এই প্রতিযোগিতায় ভালো করে শীর্ষে ওঠার সুযোগ থাকছে তৃতীয় স্থানে থাকা চেক প্রজাতন্ত্রের কারোলিনা প্লিসকোভা ও চতুর্থ স্থানধারী রোমানিয়ার সিমোনা হালেপের। সন্তানসম্ভবা সেরেনা উইলিয়ামস প্রতিযোগিতা থেকে নিজেকে সরিয়ে নিলে এক নম্বরে ওঠেন গত বছর অস্ট্রেলিয়ান ও ইউএস ওপেন জেতা কেরবার।
দিনের আরেক ম্যাচে দীর্ঘ ৫ মাসের ক্যারিয়ার হুমকিতে পড়া চোট কাটিয়ে ফেরা পেত্রা কেভিতোভা জিতেছেন নিজের প্রথম ম্যাচে। আমেরিকান জুলিয়া বোসেরাপকে ৬-৩, ৬-২ গেমে হারান চেক তারকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন