শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শপিংমলে ডিএমপির বিশেষ নিরাপত্তা

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পবিত্র রমজান ও আসন্ন ঈদকে সামনে রেখে রাজধানীর শপিংমলগুলোতে ছিনতাই, পকেট কাটাসহ অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সিসিটিভি, আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের মতো যন্ত্রপাতি স্থাপন করে বড় বড় শপিংমলে তৈরি করা হয়েছে কঠোর নিরাপত্তা বলয়।
গতকাল সোমবার দুপুরে এ তথ্য জানিয়েছে ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ।
ডিএমপি জানায়,ঈদ সামনে রেখে রাজধানীর সব মার্কেট ও শপিংমলকেন্দ্রিক নিশ্চিদ্র নিরাপত্তাবলয় নিশ্চিত করা হয়েছে। নিরাপত্তার মধ্যে রয়েছে শপিংমল ও মার্কেটকেন্দ্রিক নিরাপত্তা এবং এর চারপাশের ট্রাফিক ব্যবস্থা।
নগরবাসীর সহযোগিতায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের গৃহীত নিরাপত্তাবলয়ের মধ্যে- মার্কেট ও শপিংমলের প্রতিটি অংশ রয়েছে সিসি ক্যামেরার আওতাভুক্ত। আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশির পর ক্রেতাদের প্রবেশ করতে দেয়া। ঈদ কেনাকাটায় বড় অঙ্কের টাকা আনা-নেয়ার জন্য রয়েছে পুলিশের মানি এস্কর্ট ব্যবস্থা।
মার্কেটের নিরাপত্তা নিশ্চিতে সার্বক্ষণিক পুলিশি পাহারা, থাকছে নারী পুলিশের বিশেষ দল। মার্কেটে ইভটিজিং প্রতিরোধে কাজ করছে বিশেষ ইউনিট। মার্কেটের সামনে যানজট এড়াতে ট্রাফিক পুলিশের পাশাপাশি কাজ করছে কমিউনিটি পুলিশ। রাতে ঈদ কেনাকাটার পর নিরাপদে বাড়ি ফেরা নিশ্চিত করতে রয়েছে টহল পুলিশের একাধিক দল। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে মার্কেটে যাতে সার্বক্ষণিক জেনারেটরের ব্যবস্থা থাকে, তা মার্কেট কমিটির সঙ্গে সমন্বয় করে নিশ্চিত করা হয়েছে। শপিংমলের অধিক জনসামাগমস্থলে পকেটমার, ছিনতাইকারী ও অজ্ঞান-মলম পার্টি প্রতিরোধে ইউনিফর্ম পুলিশের পাশাপাশি কাজ করছে সাদা পোশাকের পুলিশ। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন