রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভোটের কারণে নয় জনগণের জন্য আবগারি শুল্ক স্থগিত ও ভ্যাট আইন বাতিল করেছেন শেখ হাসিনা মোহাম্মদ নাসিম

| প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘ভ্যাট আইন বাতিল ও আবগারি শুল্ক স্থগিত করে আগামীতেও ক্ষমতায় আসার ইঙ্গিত’ বিএনপির এই বক্তব্যের জবাবে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মূখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, জনগন ভোট দিলে আমাদের কি করার আছে। তিনি বলেন, বাজেট নিয়ে জনগণের অনুভূতি ও মনোভাবকে বুঝেছেন বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবগারি শুল্ক স্থগিত ও ভ্যাট আইন বাতিল করেছেন। প্রধানমন্ত্রী জনগনের মনের ভাষা বুঝেন বলেই তাদের অনুভূতি ও মনোভাবকে প্রাধান্য দিয়ে আবগারি শুল্ক স্থগিত ও ভ্যাট আইন বাতিল করেছেন। এ জন্য ১৪ দলের পক্ষ্য থেকে আমরা শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি।
গতকাল রবিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের  বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ভোটের আগে ভ্যাট আইন দুই বছরের জন্য স্থগিত করে আওয়ামী লীগ ক্ষমতায় থেকে যাওয়ার ‘অশুভ ইঙ্গিত’ দিচ্ছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি জানানোকে ১৪ দল কিভাবে দেখছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নাসিম বলেন, আবাগারি শুল্ক প্রত্যাহারের কারনে এবং ভ্যাট আইন স্থগিত করার কারনে জনগণ আমাদেরকে ভোট দিলে আমাদের কি করার আছে। যা জনগণের জন্য কল্যাণকর তাই করে এই সরকার। আগামী নির্বাচনে কে ক্ষমতায় আসবে সেটা বুঝবে জনগণ।  
বাজেট পাশের পর বিএনপির মুখ বন্ধ হয়ে গেছে দাবি করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নাসিম বলেন, বাজেট নিয়ে জনগণের অনুভূতি ও মনোভাবকে বুঝেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আবগারি শুল্ক স্থগিত ও ভ্যাট আইন বাতিল হওয়ায় বিএনপির মুখ বন্ধ হয়ে গেছে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সা¤প্রতিক বক্তব্যের জবাবে নাসিম বলেন, অহেতুক মাঠ গরম করার জন্য কথা বলে যাচ্ছেন বেগম খালেদা জিয়া। কিন্তু এসব  কোনো কথাই কাজে আসবে না। সঠিক সময়েই নির্বাচন হবে। অযথা মাঠ গরম করা বক্তব্য ও সন্ত্রাসীমূলক কাজ করে লাভ নেই। নির্বাচন সংবিধান অনুযায়ী সঠিক সময়েই হবে। ১৪ দল ঐক্যবদ্ধভাবে কাজ করে জনগণের ভোটের মাধ্যমে আগামী নির্বাচনী ক্ষমতায় আসবে।
হলি আর্টিজান রেঁস্তোরায় হামলার বছর পূর্তি উপলক্ষে আওয়ামী লীগের সিনিয়র এই নেতা বলেন, এই ঘটনা মানুষের মনে ব্যাপকভাবে নাড়া দিয়েছে। সরকার ও প্রশাসনের আন্তরিক প্রচেষ্টায় এদের যাত্রাপথ অনেকটা দূর্বল হয়েছে কিন্তু নি:শেষ হয়ে যায়নি। এদেরকে চিরতরে নির্মূল করতে হলে পরিবার ও সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে। তা না করে শুধু সরকার ও প্রশাসনের দিকে তাকিয়ে থাকলে চলবে না।
এসময় সদ্য মৃত গেরিলা মুক্তিযোদ্ধা শহীদুল হক মামা, সঙ্গীত শিল্পী সুধীন দাশের মৃত্যুতে শোক প্রকাশ করেন নাসিম।
সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক জার্নালে বিশ্বের ১৮ শক্তিশালী নারীর তালিকায় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নাম আসায় তাকে  ১৪ দলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদ একাংশের সাধারণ সম্পাদক শিরীন আখতার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বি এম মোজাম্মেল হক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ন্যাপ নেতা ইসমাইল হোসেনসহ ১৪ দলের  নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন