শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফলোঅনের শঙ্কায় উত্তরাঞ্চল

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের খোলায় প্রথম দিনেই আভাস পাওয়া গিয়েছিল বড় সংগ্রহের দিকেই যাচ্ছে প্রথমে ব্যাট করা ওয়ালটন মধ্যাঞ্চল ও বিসিবি উত্তরাঞ্চল। দ্বিতীয় দিনে এগিয়ে থাকল এই দুই দলই। মধ্যাঞ্চলের বিপক্ষে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল পিছিয়ে ২৯৪ রানে, হাতে আছে ৭ উইকেট। আর উত্তরাঞ্চলের বিপক্ষে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল লড়ছে ফলোঅন এড়াতে। ২২৪ রানে পিছিয়ে নাঈম ইসলামের দল, হাতে মাত্র ৩ উইকেট।
শেখ কামাল স্টেডিয়ামে টস জিতে দক্ষিণাঞ্চলের বিপক্ষে প্রথম দিন ওয়ালটন মধ্যাঞ্চলের সংগ্রহ ছিল ৫ উইকেটে ২৮৯ রান। তানভির ও শরিফুল্লাহ অপরাজিত ছিলেন যথাক্রমে ৩৯* ও ৩৫* রান নিয়ে। গতকাল এই জুটি ভাঙার আগে গড়েন ১১০ রানের জুটি। তানভির আউট হন ৮৪ রান করে, সাইফুল্লাহ ৬০ রানে। ৪২৫ রানের বড় সংগ্রহে বিশেষ অবদান রাখেন দলের নবম ব্যাটসম্যান মোশাররাফ হোসেনও। তার ব্যাট থেকে আসে ৪৬ রান। মধ্যাঞ্চলের এই বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিল প্রথম দিনে রাকিবুল হাসানের সেঞ্চরি। দক্ষিণাঞ্চলের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন আব্দুর রাজ্জাক। আগের দিন দুই উইকেট নিয়ে হয়েছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি। গতকাল সংখ্যাটা বাড়িয়ে করলেন ৪২২। এছাড়া দক্ষিণের হয়ে এদিন দু’টি করে উইকেট নেন ফরহাদ রেজা ও মঈনুল ইসলাম। জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে দক্ষিণ। মোসাদ্দেক হোসেনকে (২৯) সাথে নিয়ে ফরহাদ রেজা অপরাজিত আছেন ৫০ রানে।
পাশের একাডেমির মাঠে উত্তরাঞ্চলকে ফলোঅনের হুমকি দিচ্ছে মোমিনুল হকের পূর্বাঞ্চল। আগের দিন সেঞ্চুরি নিয়ে অপরাজিত থাকা অলক কাপালি এদিন থামেন ব্যক্তিগত ১৫৪ রানে। তার ২৯১ বলের ইনিংসে ছিল ১৯টি চার ও ১টি ছয়ের মার। সেই সুবাদে তার দল গড়ে ৩৯২ রানের স্বস্তিদায়ক ইনিংস। ব্যক্তিগত ৬২ রানে অপরাজিত ছিলেন ৮ নম্বর ব্যাটসম্যান রাহাতুল ফেরদৌস। জবাবে ব্যাট করতে নেমে রীতিমত ব্যর্থ সংগ্রামে লিপ্ত উত্তরাঞ্চল। ১০২ রানে ৭ উইকেট হারানোর পর অধিনায়ক নাঈম ইসলামের কল্যাণে আর কোন উইকেট না হারিয়ে ১৪৮ রানে দিন শেষ করেছে তারা। নাঈম অপরাজিত আছেন ৪৩ রানে। মোমিনুলের দলের হয়ে ৩টি করে উইকেট নেন মোহাম্মাদ সাইফুদ্দিন ও কামরুল ইসলাম রাব্বি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন