শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রথম দিনে চৌদ্দর জয়

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ে-হংকং ও আফগানিস্তান-স্কটল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর যাত্রা শুরু করেছে। উদ্বোধনী দিন শুভসুচনা করেছে জিম্বাবুয়ে ও আফগানিস্তান। দু’দলই নিজ নিজ প্রতিপক্ষকে হারিয়েছে ১৪ রানে। তাই বলা যায় জয় হয়েছে চৌদ্দরই। দিনের প্রথম ম্যাচে নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে গত টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান হংকং অধিনায়ক তানভির আফজাল। ওপেনিংয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ব্যাট হাতে দারুণ শুরু এনে দেন দলকে। চার ও ছক্কা দিয়ে শুরু করেন ঠিকই কিন্তু ফিরতে হয় ১৩ বলে ২০ রান করে হাস্যকর রান আউটের শিকার হয়ে। এরপর নিয়মিত বিরতীতে উইকেট হারালেও এক প্রান্ত আগলে রেখে পঞ্চম উইকেটে ম্যালকম ওয়ালারকে (২৬) সাথে নিয়ে ৬১ রানের জুটি গড়ে দলের বিপর্যয় সামাল দেন সিবান্দা। ক্যারিয়ারের প্রথম ফিফটির পথে ৪৬ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৫৯ রান করে আউট হন তিনি। তবে জিম্বাবুয়ের ১৫৮ রানের সংগ্রহে বড় অবদান রাখে শেষ দিকে এল্টন চিগুম্বুরার ১৩ বলে ৩০ রানের ইনিংস। ২টি করে উইকেট নেন তানভির আফজাল ও আইজাজ খান।

১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে হংকং। তবে এক প্রান্ত আগড়ে রাখেন ওপেনার জেমি অ্যাটকিনসন। দলীয় ১০৮ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে অ্যাটকিনসন ৪৪ বলে ৫৩ রান করে আউট হলে রানের গতি কমে যায়। অধিনায়ক তানভির আফজাল ১৭ বলে ৩১ রান করেন বটে কিন্তু তা জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান করে হংকং। দু’টি করে উইকেট নেন আইজাজ খান ও তানভির আফজাল। ম্যাচসেরা হন ভুসি সিবান্দা।
একই মাঠে দিনের অপর ম্যাচে স্কটল্যান্ডকে ১৭১ রানের বড় লক্ষ্য দিয়েছে আফগানিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারীত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে আফগানরা। ৩৯ বলে সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মাদ শেহজাদ। ৫টি চার ৩টি ছয়ের মার ছিল তার ইনিংসে। অধিনায়ক আজগর স্তানিগজাই করেন ৫০ বলে অপরাজিত ৫৫ রান। অথচ ৮.৫ ওভারে জর্জ মুনসে (২৯ বলে ৪১) ও কাইল কোৎজারের (২৭ বলে ৪০) উদ্বোধনী জুটি জয়ের স্বপ্ন দেখাচ্ছিল স্কটিশদের। এক রানের ব্যবধানে দু’জন বিদায় নিলে আর জয়ের পথে ফিরতে পারেনি স্কটল্যান্ড। নির্ধারীত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৬ রানেই থেমে যায় স্কটিশদের ইনিংস। এ নিয়ে ছয় বারের সাক্ষাতে একবারো জিততে পারেনি স্কটল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন