শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাঠ্যসূচি মুর্তি রামরাজত্ব প্রতিষ্ঠার চক্রান্ত প্রতিহত করা হবে-ওলামা লীগ ও ১৩ দল

নির্দিষ্ট স্থানে কোরবানির সিদ্ধান্ত বাতিল করতে হবে

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ ও সমমনা ১৩ দলের মানববন্ধনে নেতৃবৃন্দ বলেছেন, ইসলাম, রাসূল (সাঃ) ও মুসলমানদের নিয়ে কটাক্ষ, হিন্দুত্ববাদী পাঠ্যসূচি প্রণয়নের চক্রান্ত ও মসজিদের দেশকে মুর্তির দেশে পরিণত করা এবং স্কুলের ক্লাসে ক্লাসে চলচ্চিত্র দেখানোর সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করছেন। গতকাল সকালে জাতীয় প্লেসক্লাবের সামনে আয়োজিত বিরাট মানববন্ধনে নেতৃবৃন্দ এই প্রতিবাদ করেন। তারা বলেন, নানামুখী চক্রান্ত করে এদেশকে বাম ও রাম রাজত্ব প্রতিষ্ঠার সকল চক্রান্ত যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।
মানববন্ধনে উত্থাপিত দাবীসমূহ হচ্ছে -
হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও হযরত আহলে বাইত শরীফ (রাঃ) উনাদের অবমাননাকারীদেরকে তাৎক্ষনিক মৃত্যুদন্ড দেয়ার আইন প্রণয়ন করতে হবে।
হেফাজতের ধোঁয়া তুলে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক পাঠ্যপুস্তকে সংশোধিত প্রবন্ধ, কবিতা প্রত্যাহার করা বরদাশত করা হবে না। পাঠ্যসূচি থেকে মুসলমানিত্ব তুলে দিয়ে পুনরায় হিন্দুত্ববাদ ঢুকানোর চক্রান্ত মুসলিম জনতা মেনে নিবে না। মুসলমানদের সিলেবাস ও শিক্ষানীতি প্রণয়ন কমিটি থেকে ইসলাম বিদ্বেষী বামপন্থীদের বাদ দিতে হবে। ক্লাসে ক্লাসে চলচ্চিত্র প্রদর্শনের সিদ্ধান্তও বাতিল করতে হবে।
আসন্ন ঈদে নির্দিষ্ট স্থানে কুরবানীর হিন্দু মৌলবাদী চক্রান্ত বন্ধ করতে হবে। কুরবানীর পশুর হাট ২২টির পরিবর্তে সকল ওয়ার্ডে ২০০ হাট বসাতে হবে। দেশব্যাপী কুরবানীর পশু পরিবহন সহজ ও চাঁদাবাজী বন্ধ করতে হবে।
যৌথ প্রযোজনার ভারতীয় সিনেমা দেশে সাম্প্রদায়িক উস্কানী দিচ্ছে ভারতীয় সিনেমা ‘বস টু’ এবং মুসলিম থেকে হিন্তু হতে উৎসাহিতকারী সিনেমা ‘পবিত্র ভালোবাসা’ নিষিদ্ধ করতে হবে।
প্রশাসনের মধ্যে ঘাপটি মেরে থাকা ইসলাম বিদ্বেষী উগ্র হিন্দুদেরকে বহিস্কার করতে হবে।
নার্সদেরকে প্যান্ট, শার্ট পড়তে বাধ্যকরা যাবেনা। বাধ্যকারী সেবা অধিদপ্তরের ডিজি তন্দ্রা সিকদারকে বহিস্কার করে আইনের আওতায় আনতে হবে।
এনেক্স ভবনের সামনে গ্রীক দেবীর মূর্তি বসানো আরো মারাত্মক। কারণ হাইকোর্ট মাজার মসজিদ থেকে প্রতি ওয়াক্তে মুর্তি দেখা যায়। অবিলম্বে সুপ্রিম কোর্ট থেকে গ্রীক দেবীর মূর্তি অপসারণ ও নির্মূল করতে হবে।
যৌথ প্রযোজনার ভারতীয় সিনেমা আমদানী প্রশ্রয় দানকারী তথ্যমন্ত্রীকে বহিষ্কার এবং ষ্টার জলসা, জিটিভিসহ সব ভারতীয় টিভি চ্যানেল নিষিদ্ধ ও সকল পর্ণোগ্রাফী সাইট বন্ধ করতে হবে।
মন্দির, গীর্জা অক্ষত রেখে উন্নয়নের নামে মসজিদ ভাঙ্গা সহ্যৃ করা হবে না। মসজিদ ভাঙ্গার সকল চক্রান্ত প্রতিহত করা হবে।
মওদুদী ইসলাম পালনকারী জামাতী ও তাদের সমর্থনকারী বিএনপিকে ভোট দেয়া হারাম। জনগণ আগুন সন্ত্রাস ভূলে যায়নি। জনগণ তাদের প্রত্যাখ্যান করবে।
ছাগল ভেড়া, মহিষ পালনে ঋণ দেয়া কথা বলা হলেও গরু পালনে ঋণ দেয়ার ঘোষণা না দেয়া হিন্দু মৌলবাদী ষড়যন্ত্রের অংশ। দেশে গোশত উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হতে গরুর খামারীদেরও ঋণ দিতে হবে। ভারত থেকে হারাম পন্থায় জবাইকৃত গরুর গোশত আমদানীর সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করতে হবে। এতিমের টাকা ভক্ষণকারী জামাত-জোট নেত্রী খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে।
সমাবেশ ও মানবন্ধনে সমন্বয় করেন, পীরজাদা, পীর, বীর মুক্তিযোদ্ধা, বর্ষীয়ান বিপ্লবী জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারী, (পীর সাহেব, টাঙ্গাইল), সভাপতি- বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ। এছাড়া বক্তব্য রাখেন- আলহাজ্জ কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সাধারণ সম্পাদক- বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ, আলহাজ্জ হাফেজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার, সভাপতি- সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদ, আলহাজ্জ মাওলানা হাবীবুল্লাহ রূপগঞ্জী, যুগ্ম সাধারণ সম্পাদক- বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ। মাওলানা মুহম্মদ শওকত আলী শেখ ছিলিমপুরী, দপ্তর সম্পাদক- বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ, মাওলানা মুজিবুর রহমান চিশতি সহ সভাপতি বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ। হাফেজ মাওলানা মোস্তফা চৌধুরী বাগেরহাটি হুযূর-সভাপতি বাংলাদেশ এতিমখানা কল্যাণ সমিতি, হাফেজ মাওলানা মুহাম্মদ আব্দুল জলিল, আলহাজ্জ্ব আতাউর রহমান বঙ্গ, মুফতি মাওলানা শহীদুল ইসলাম প্রমুখ

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন