শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেষ সেশন থ্রিলারে পূর্বাঞ্চলের জয়

প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে শেষ সেশন থ্রিলারে উত্তরাঞ্চলকে ৪ উইকেটে হারিয়েছে পূর্বাঞ্চল। মাত্র ২২.১ ওভারে ১৩৯ রান তাড়া করে জয় ছিনিয়ে নেয় মোমিনুল হকের দলটি। এজন্য অবশ্য নির্ধারিত সময়ের চেয়ে বেশি খেলা লেগেছে ১৩ মিনিট। পাশের একাডেমি মাঠে দক্ষিণাঞ্চলের বিপক্ষে ড্র করেও পয়েন্ট তালিকার শীর্ষেই অবস্থান করছে মধ্যাঞ্চল।
অষ্টম ওভারে ৩৪ রানে ৪ উইকেট হারিয়ে শুরুতেই বিপাকে পড়ে পূর্বাঞ্চল। এরপরও ব্যাটে নেমেই প্রতি আক্রমণ শুরু করে জাকির হাসানের ব্যাট। ৪৩ বলে ৬ চার ও ৩ ছক্কায় তার ৫৭ রানের ইনিংসই জয়ের পথ দেখায় পূর্বকে। জাকির যখন আউট হন লক্ষ্য থেকে তখনো ২৯ রান দূরে তার দল। এরপর অলক কাপালি ফিরে গেলে ২৩তম ওভারের প্রথম বলটি বাউন্ডারি ছাড়া করে জয় নিশ্চিত করেন মোহাম্মাদ সাইফুদ্দিন।
প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের সংগ্রহ ছিল ৩৯২ রান। কাপালি খেলেন ২৯১ বলে ১৯ চার ও ১ ছক্কায় অনবদ্য ১৫৪ রানের ইনিংস। মোমিনুল আউট হন শতক থেকে মাত্র ৬ রান দুরে থাকতে। রাহাতুল ফেরদৌস করেন অপরাজিত ৬২ রান। জবাবে মাত্র ১৭৩ রনেই উত্তরের প্রথম ইনিংস গুটিয়ে দেন সাইফুদ্দিন (৫/৪১) ও রাব্বি (৪/৫২)। দ্বিতীয় ইনিংসে মাইশুকুর রহমানের অনবদ্য ১৩১ ও ফরহাদ হোসেনের ৭৫ রানের সুবাদে ৩৫৭ রান সংগ্রহ করে উত্তর। ৭০ রানে ৫ উইকেট নেন অলক। ম্যাচসেরা হিসেবে অলক কাপালি বেছে নিতে তাই একদম বেগ পেতে হয়নি অফিসিয়ালদের।
ফ্রাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের খেলায় অপর ম্যাচে ড্রয়ের আভাস মিলেছিল আগেই। প্রথমে ব্যাট করে ৪২৫ রান সংগ্রহ করেছিল মধ্যাঞ্চল। আগের ম্যাচে দ্বিশতক হাকানো রাকিবুল হাসান এই ম্যাচেও খেলেন ১৭৪ বলে ১১৪ রানের ইনিংস। এছাড়া শুভাগত হোম, তানভির হাইদার ও সাইফুল্লাহ করেন যথাক্রমে ৫৩, ৮৪ ও ৬০ রান। আব্দুর রাজ্জাক নেন ১৩৮ রানে ৫ উইকেট। জবাবে ফরহাদ রেজা ও তৈবুর রহমানের অর্ধশতকে ৩১২ রান করে দক্ষিনাঞ্চল। মোহাম্মাদ শরীফ নেন ৩ উইকেট। ড্র করলেও শীর্ষস্থানটা অটুটট থাকবে বলেই হয়তো দ্বিতীয় ইনিংসে কোন ঝুকি নিতে চায়নি মধ্যাঞ্চল। দ্বিতীয় ইনিংসে যখন তারা ইনিংস ঘোষণা করে, তখন শামসুর রহমান, মার্শাল আয়ুব, শুভগত ও সাউফুল্লাহ’র অর্ধশতকে ৬ উইকেটে ২৯২ রানের নিরাপদ দুরত্বে মোশাররাফ হোসেনের দল। রাজ্জাক নেন আরো ৩ উইকেট। দক্ষিনের সামনে তখন ৪০৬ রানের অসম্ভব লক্ষ্য। ৩৫ ওভারের খেলায় ৪ উইকেট হারিয়ে দিনশেষে ১০৯ রান করে তারা। প্রথম শ্রেনির ক্রিকেটে দেশের সর্বোচ্চ রান সংগ্রাহক যশোরের ছেলে তুষার ইমরান অপরাজিত থাকেন ৫৪ রানে।

পঞ্চম রাউন্ড শেষে পয়েন্ট তালিকা
দল জয় হার ড্র পয়েন্ট
মধ্যাঞ্চল ১ ০ ৪ ৫৫
পূর্বাঞ্চল ১ ০ ৪ ৪৬
উত্তরাঞ্চল ১ ২ ২ ৩৮
দক্ষিণাঞ্চল ০ ১ ৪ ৩৩

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন