শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রাথমিক দলে নেই রুবেল

প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আগামীকাল থেকে খুলনাতে শুরু হচ্ছে বাংলাদেশ দলের আসন্ন এশিয়া কাপ এবং টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি। খুলনা এবং চট্টগ্রামে ২ সপ্তাহের অনুশীলনের জন্য গতকাল ২৫ সদস্যের প্রাথমিক দল ঘোষনা করেছে বিসিবি। তবে এই লম্বা তালিকায় রাখা হয়নি বিশ্বকাপে দূর্দান্ত পারফর্ম করা পেস বোলার রুবেল হোসেনকে। ইনজুরির কারনে গত জুলাইয়ে আন্তর্জাতিক ম্যাচ থেকে ছিটকে পড়ে গত সেপ্টেম্বরে ‘এ’ দলের হয়ে ভারত সফরে চোট পেয়ে ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠার আগেই বিপিএল খেলে পড়েছেন আবার ইনজুরিতে। সে কারনেই রুবেলকে নিয়ে ঝুঁকি নিচ্ছে না নির্বাচকরা। প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের বোলিং করতে হবে বলে রুবেলকে ইনজুরি থেকে পুরোপুরি ফিট না হয়ে ওঠা পর্যন্ত দলের বাইরে রাখার পক্ষে নির্বাচকরা, এ তথ্য দিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমনÑ ‘অনুশীলন ক্যাম্পের জন্য যাদেরকে দলে নেয়া হয়েছে, তারা নিজেদের মধ্যে ভাগ হয়ে ম্যাচ খেলবে। রুবেলের বল করার কোনো সম্ভাবনা নেই বলে তাকে রাখা হয়নি।’
এদিকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২৩ দলে খেলা আরিফুল এই প্রথম এলেন প্রাথমিক দলে। ১৮টি টি-টোয়েন্টি খেলেছেন ২৩ বছর বয়সী এই অলরাউন্ডার। জিম্বাবুয়ের বিপক্ষে চলমান স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে তামীমকে তার আবেদনের প্রেক্ষিতে ছুটি দেয়ায় রাখা হয়নি প্রাথমিক স্কোয়াডে। অনাগত সন্তানের অপেক্ষায় স্ত্রী আয়েশার পাশে থাকতে থাইল্যান্ড যাচ্ছেন এই বাঁ হাতি ব্যাটসম্যান। পরীক্ষা-নিরীক্ষার সিরিজে থাকা সব ক্রিকেটার আছেন প্রাথমিক দলে। ক্যাম্পে ফিরিয়ে আনা হয়েছে নাসির, লিটন, শফিউল, রাব্বী, রাজু, মিঠুনকে। খুলনায় সিরিজের দ্বিতীয় ম্যাচে হ্যামেস্ট্রিংয়ে চোট পাওয়া মুশফিকও হয়েছেন বিবেচ্য।
প্রাথমিক দল : তামীম, সৌম্য, ইমরুল, লিটন, মোসাদ্দেক, মুশফিক, মিঠুন, সোহান, সাকিব, মাহমুদউল­াহ, নাসির, রুম্মান, শুভাগত, আরিফুল হক, আরাফাত সানি, মাশরাফি, মুস্তফিজ, আবু হায়দার, আল-আমিন, শফিউল, শহীদ, রাজু, তাসকিন, কামরুল ইসলাম রাব্বি, মুক্তার আলী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন