মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবারও রাজ্জাকের ৫ উইকেট

প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথম দিন খেলার মাঝেই হানা দিয়েছিলো বৃষ্টি। আর দ্বিতীয় দিন পুরোটিই গেছে বৃষ্টির দখলে, মাঠে গড়ায়নি একটি বলও। তবে আবারও সূর্য্যরে হাসি হেসেছে রাজশাহী, বগুড়ার বাংলাদেশ ক্রিকেট লিগে। দিনটিকে আরো উজ্জ্বল করে রাখলেন জাতীয় তারকা আব্দুর রাজ্জাক টানা দ্বিতীয় ৫ উইকেট শিকারে। তবে স্বস্তিতে নেই তার দল দক্ষিণাঞ্চল। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তাদের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নেওয়ার পথে রয়েছে মধ্যাঞ্চল।
শামসুর রহমানের শতকের পর শরীফ উল্লাহর চমৎকার ইনিংস সুবিধাজনক জায়গায় পৌঁছে দিয়েছে মধ্যাঞ্চলকে। তৃতীয় দিন অলআউট হওয়ার আগে ৩৮১ রান করে মধ্যাঞ্চল। এই দিনের খেলা শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ৮১ রান। মোহাম্মদ মিঠুন ১ ও তাইবুর রহমান শূন্য রানে ব্যাট করছেন। এখনও ৩০০ রানে পিছিয়ে রয়েছে দক্ষিণাঞ্চল। শুরুতেই শাহরিয়ার নাফীসকে ফিরিয়ে দেন মধ্যাঞ্চলের পেসার শহিদুল ইসলাম। এরপর ফজলে মাহমুদ (৩২) ও তুষার ইমরানকে (৩৩) ফিরিয়ে দক্ষিণাঞ্চলকে চাপে ফেলেন শুভাগত হোম চৌধুরী।
এর আগে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ৫ উইকেটে ২৩৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে মধ্যাঞ্চল।
দিনের শুরুতেই তানভীর হায়দারকে ফিরিয়ে দেন আসিফ হাসান। তবে টেল এন্ডারদের নিয়ে দলকে চারশ’ রানের কাছাকাছি নিয়ে যান শরীফ। নবম ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ৯১ রান করেন তিনি। তার ৯৪ বলের ইনিংসটি গড়া ১০টি চার ও একটি ছক্কায়। দক্ষিণাঞ্চলের অধিনায়ক রাজ্জাক ১৩৪ রানে নেন ৫ উইকেট। এর আগে ম্যাচেই উত্তরাঞ্চলের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৫৮ রানে ৭ উইকেট নিয়েছিলেন এই বাঁহাতি স্পিনার।
এদিকে, বগুড়ায় আরেক ম্যাচে পূর্বাঞ্চলকে ২১৪ রানে গুটিয়ে দিয়েও স্বস্তিতে নেই উত্তরাঞ্চলও। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ৫৯ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়েছে দলটি। বাজে আবহাওয়ার জন্য বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে তৃতীয় দিন কোনোমতে এক সেশন খেলা সম্ভব হয়। উত্তরাঞ্চলের জুনায়েদ সিদ্দিক ২৮ ও সানজামুল ইসলাম ৩ রানে ব্যাট করছেন। এখনও ১৫৫ রানে পিছিয়ে রয়েছে দলটি। প্রথম ওভারেই মাহমুদুল হাসানকে ফিরিয়ে দেন আবুল হাসান। পরে ফরহাদ হোসেনকেও ফেরান তিনি। বাঁহাতি স্পিনার নাজমুল ইসলামের বলে অধিনায়ক নাঈম ইসলাম স্টাম্পড হয়ে গেলে চাপে পড়ে উত্তরাঞ্চল। পেসার হাসান দুই উইকেট নেন ২৯ রানে।
এর আগে ৮ উইকেটে ২০৩ রান নিয়ে দিনের খেলা শুরু করে পূর্বাঞ্চল। এদিন ১১ রান যোগ করতে শেষ দুই উইকেট হারায় দলটি।
পৌনে তিনটায় খেলা শুরু হওয়ার পরপরই হাসানকে ফিরিয়ে দেন অফ স্পিন অলরাউন্ডার মাহমুদুল। নাজমুলকে জুনায়েদের ক্যাচে পরিণত করেন শুভাশীষ রায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন